উৎসব বোনাসের টাকা দিয়ে অসহায়দের পাশে রেলওয়ে কর্মকর্তারা

পিপ (পাবনা) : পাকশি বিভাগীয় রেলওয়ের কর্মকর্তাদের উৎসব বোনাসের টাকা দিয়ে আবারো ঈশ্বরদী জংশনসহ বিভিন্ন স্টেশনে হতদরিদ্র ও অসহায় দিনমজুরদের ঈদ সামগ্রী তুলে দিয়ে সহযোগীতা হাত বাড়িয়ে দিলেন-পশ্চিমাঞ্চল রেলওয়ে জোন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে বিভিন্ন প্লাটফর্ম ঘুরে জংশন স্টেশনের চায়ের দোকানি, দিনমজুর কুলি অর্ধশত শ্রমিকদের মধ্যে ঈদখাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রেলওয়ে স্টেশনে সর্বমোট ৫শতাধিক অসহায়কে সহযোগিতা করা হয়েছে।

এসব প্যাকেটের ভেতরে ছিল পাঁচ কেজি করে চাল, ১ প্যাকেট সেমাই, ১কেজি চিনি,১কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি আলু, ২টি সাবান।পশ্চিমাঞ্চল রেলওয়ে জোন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হকের নেতৃত্বে সেসময় উপস্থিত ছিলেন- পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডলসহ বিভাগীয় দপ্তরের বিভিন্ন রেলওয়ে কর্মচারীরা।

পাকশী বিভাগীয় রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক বার্তা সংস্থা পিপ‘কে জানান, করোনার প্রভাবে ২৬ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ আছে। এই দূর্যোগকালীন সময়ে সব্জি ট্রেনে যারা মূলত পাকশি বিভাগের আওতায় রেলওয়ে বিভিন্ন ষ্টেশনে লোড- আনলোডের কাজ করে দিন আনে দিন খায়, তারা সামান্য আয় করছে। অভাবে থাকলেও এরা কাউকেই কিছু বলতে পারে না।

আমরা পাকশি বিভাগের স্ব-স্ব দপ্তরের কর্মকর্তারা বসে আলোচনা করি। পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তাদের উদ্যোগে সামান্য সহযোগিতা করা হলো। ঈদের এই আনন্দটুকু আমরা একসাথে ভাগাভাগি করতে উৎসব ভাতার টাকা সংগ্রহ করে ‘ঈদ উপহার’ কিছু খাদ্যসামগ্রী তাদেরকে পৌছে দেওয়া হলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *