একসঙ্গে কাজ করবে সাকিব ফাউন্ডেশন-শরীফ ফাউন্ডেশন

স্পোর্টস: মাঠের লড়াইয়ে কিছুদিন আগেই ক্ষান্ত দিয়েছেন মোহাম্মদ শরীফ। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সফলতম পেসার বিদায় জানিয়েছেন ক্রিকেটকে। এবার তিনি শুরু করলেন নতুন লড়াই। অসহায় মানুষদের সহায়তায় নিজের নামে গড়েছেন ফাউন্ডেশন। ভবিষ্যতে সাকিব আল হাসান ফাউন্ডেশনের সঙ্গে যৌথভাবে কাজ করবে মোহাম্মদ শরীফ ফাউন্ডেশন।

শরীফের ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। এ দিন ৫০০ পরিবারে দেওয়া হয় ঈদ উপহার সামগ্রী। আপাতত শরীফের নিজের জেলা নারায়ণগঞ্জে চলবে ফাউন্ডেশনের কার্যক্রম। ভবিষ্যতে তা বিস্তৃত হবে আরও। শরীফ নিজে থাকছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে। পদাধিকার বলে উপদেষ্টা হিসেবে থাকবেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক।

এছাড়াও ফাউন্ডেশনে নানা ভূমিকায় থাকছেন স্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ীরা। মানুষের পাশে দাঁড়ানোর তাড়না থেকেই এই ফাউন্ডেশন, জানালেন মোহাম্মদ শরীফ। “ দীর্ঘদিন ক্রিকেট খেলেছি, মানুষের ভালোবাসা পেয়েছি। এখন সেটা কিছুটা ফিরিয়ে দিতে চাই। করোনাভাইরাসের এই দুর্যোগে ফাউন্ডেশন শুরু করেছি, আপাতত দুঃস্থদের সহায়তা করা হবে।

ভবিষ্যতে সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষদের পর্যাপ্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করব আমরা।” করোনাভাইরাসের এই সঙ্কট সময়েই ফাউন্ডেশন গড়ে মানুষের সহায়তা করছেন সাকিব আল হাসান। ভবিষ্যতে তারা একসঙ্গে কাজ করবেন, জানালেন শরীফ।

“ সাকিব আল হাসান ফাউন্ডেশন করেছে। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। আমরা চাচ্ছি যৌথভাবে কাজ করতে। ও যখন দেশে আসবে, আশা করি এটা বাস্তবায়িত হবে। সাকিবের ফাউন্ডেশন, মোহাম্মদ শরিফ ফাউন্ডেশন ও আরও যারা আছেন, সবাই একসঙ্গে কাজ করলে দেশের মানুষ উপকৃত হবে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!