এডওয়ার্ড কলেজ পারফরমেন্স র‌্যাংকিং-এ ৪র্থ স্থান অর্জন করায় অধ্যক্ষকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, পাবনা : সরকারি এডওয়ার্ড কলেজ দেশব্যাপি পারফরমেন্স র‌্যাংকিং ২০১৭ ও মডেল কলেজ প্রকল্প তালিকায় ৪র্থ (৬৫.৯৬) এবং রাজশাহী অঞ্চলে ৩য় স্থান অধিকার করায় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদারকে প্রতিষ্ঠানের শিক্ষক পরিষদ, সকল বিভাগ ও সংগঠন থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।
সংবর্ধনাকালে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার বলেন, আমাদের পারফরমেন্স পয়েন্ট আগের থেকে ১.৬৪ বৃদ্ধি পেয়েছে। কিন্তু অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে অনার্স-মাস্টার্স কোর্স/সাবজেক্টের সংখ্যা, শিক্ষক-শিক্ষার্থী এবং পিএইচডি ডিগ্রিধারী শিক্ষকের সংখ্যা বেশি থাকায় আমাদের সদইচ্ছা থাকা সত্বেও প্রথম স্থান অধিকার করতে পারিনি। তারপরও আগের তুলনায় আমাদের পারফরমেন্স পয়েন্ট বৃদ্ধি পেয়েছে।
তিনি আরও বলেন, এই ধারাবাহিক সাফল্যের সকল কৃতিত্ব আমার একার নয়, প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীও এই সাফল্যের অংশীদার। এছাড়াও তিনি সকল অভিভাবক, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সসহ পাবনাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরও জানান, আগামীতে প্রতিষ্ঠানের ঐতিহ্যকে আরও এগিয়ে নিতে তিনি নিরলসভাবে কাজ করবেন।
এসময় শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খান, প্রফেসর মহা. আব্দুর রাজ্জাক, ড. মোঃ শাহজাহান, আবুল কালাম আজাদ, মো. রুহুল আমিন, মো. বাহেজ উদ্দিনসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এর পূর্বে উত্তরবঙ্গের এই ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠানটি সারাদেশে ২য় স্থান অধিকার করেছিল। উল্লেখ্য জাতীয় বিশ^বিদ্যালয় ২০১৫ সাল থেকে প্রতিষ্ঠানের অধিভুক্ত ¯œাতক (সম্মান) কলেজ সমূহের ৩১টি কচও (কবু চবৎভড়ৎসধহপব ওহফরপধঃড়ৎং)-এর ভিত্তিতে বার্ষিক পারফরমেন্স র‌্যাংকিং প্রকাশ করে আসছে।
কলেজ পারফরমেন্স র‌্যাংকিং ২০১৭-এর জাতীয় পর্যায়ে প্রথম ৫টি সেরা কলেজগুলো হল- ১ম রাজশাহী কলেজ (৭২.৯৬), ২য় সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ, বরিশাল (৬৬.১৫), ৩য় সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া (৬৬.১১), ৪র্থ সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা (৬৫.৯৬), ৫ম কারমাইকেল কলেজ, রংপুর (৬৫.৭৯)।
সরকারি এডওয়ার্ড কলেজ দেশব্যাপি পারফরমেন্স র‌্যাংকিং-এ ৪র্থ স্থান অধিকার করায় অভিনন্দন জানিয়েছেন, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি ও হৃদয়ে পাবনার আহ্বায়ক আর কে আকাশ, মিডিয়া অ্যাসোসিয়েশন পাবনার সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, পথ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম শফিক, আকাশ নিউজ ২৪ ডটকম’র নির্বাহী সম্পাদক তামান্না তানজীন জান্নাতী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *