এবার এয়ার ইন্ডিয়ার বিমানে করোনার হানা, সব যাত্রী কোয়ারেন্টাইনে

বিদেশ : ইন্ডিগো এয়ারলাইন্সের পর এবার এয়ার ইন্ডিয়ায় করোনার হানা। ভারতে অভ্যন্তরীণ বিমান চলাচল পুনরায় চালু হওয়া দ্বিতীয় দিনেই বিমানের এক যাত্রীর দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। ফলে ওই বিমানের সব যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার দিল্লি থেকে লুধিয়ানাগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে করোনায় আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা গেছে।

আক্রান্ত ব্যক্তি অ্যালায়েন্স এয়ারের সিকিউরিটি বিভাগে কর্মরত রয়েছেন। তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ায় বিমানের সব যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এয়ার ইন্ডিয়ার এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। লকডাউনের চতুর্থ দফা শেষের দিকে। কিন্তু এখনও ভারতে সংক্রমণ বাড়ছেই। অপরদিকে লকডাউনও শিথিল হচ্ছে। একটু একটু করে স্বাভাবিক করার চেষ্টা চলছে সবকিছু।

সোমবার থেকেই ভারতে অভ্যন্তরীণ বিমান পরিষেবা চালু করা হয়েছে। প্রথম দিনেই ৩৯ হাজার যাত্রী বিমানে সফর করেছেন। বিমান চালুর প্রথম দিনে ইন্ডিগো বিমানে এক যাত্রীর শরীরে করোনা ধরা পড়ে।

২৩ বছর বয়সী ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপরেই ওই বিমানের ৯০ জন যাত্রীর করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তারপরেও প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ইন্ডিগো বলছে, আক্রান্ত ওই যাত্রী ফেস মাস্ক ও গ্লাভস পরেছিলেন। তাছাড়া ওই ব্যক্তির পাশে কেউ বসেননি। ফলে সংক্রমণের আশঙ্কা কমই রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *