এবার করোনা মহামারি নিয়ে সিনেমা, নায়ক সুশান্ত

বিনোদন: করোনা মহামারির কারণে স্থবির হয়ে পড়েছে বিশ্ব। এই ভাইরাসে প্রাণ হারিয়েছে লাখ লাখ মানুষ। এবার বলিউডে এই প্রেক্ষাপটে তৈরি হবে সিনেমা। রুপালি পর্দায় এই মহামারির গল্প তুলে ধরবেন আনন্দ গান্ধী।

এর আগে তুম্বড়, শিপ অব থেসাস’র মতো জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। জানা গেছে, গত পাঁচ বছর ধরে মহামারি নিয়ে একটি সিনেমা নির্মাণের পরিকল্পনা করছিলেন আনন্দ। চারজন বিজ্ঞানী মহামারির হাত থেকে পৃথিবীকে বাঁচানোর চেষ্টা করছেন এমন গল্পে এমার্জেন্স নামে একটি সিনেমার কাজ শুরুর চিন্তাও করেন। কিন্তু করোনার কারণে শুটিং শুরু করতে পারেননি।

এখন সেই গল্পেই কিছুটা পরিবর্তন এনে কারোনার প্রেক্ষাপটে নতুন গল্প দাঁড় করছেন তিনি। এ প্রসঙ্গে পরিচালক আনন্দ গান্ধী বলেন, ‘সিনেমার মাধ্যমে আমরা প্রকৃতি ও মহামারি সম্পর্কে একটা ধারণা দিতে চেয়েছিলাম। এখন এটি সম্পর্কে আমাদের সকলের ধারণা হয়েছে। এ নিয়ে দর্শককে নতুন করে জ্ঞান দেওয়ার প্রয়োজন নেই। তাই আমরা গল্পে কিছুটা পরিবর্তন আনছি।’

সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন সুশান্ত সিং রাজপুত। এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘সুশান্ত আমার বন্ধু। তাই কোনো কাজ করলে তার কথা মাথায় থাকে। অস্ট্রেলিয়ান অভিনেতা হুগো উইভিংয়ের কথাও মাথায় রয়েছে।

এ ছাড়া কেন্দ্রীয় চরিত্রে আরো চারজন অভিনেত্রীকেও প্রয়োজন।’ এর আগে করোনা নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দেয় বলিউডের প্রথম সারির প্রযোজনা প্রতিষ্ঠান এরোস ইন্টারন্যাশনাল। হৃতিক রোশান অভিনীত কাহো না পেয়ার হ্যায়’র সঙ্গে মিল রেখে প্রযোজনা প্রতিষ্ঠানটি সিনেমার নাম দিয়েছে করোনা পেয়ার হ্যায়।

এ ছাড়া ডেডলি করোনা নামেও একটি সিনেমা নিবন্ধন হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার্স অ্যাসোসিয়েশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *