এবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে রাতে পরীক্ষায় আয়োজন ! 

নিজস্ব প্রতিবেদক, পাবনা : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গভীর রাতে ক্লাশ নেওয়ার রেশ কাটতে না কাটতেই এবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে গভীর রাতে পরীক্ষায় আয়োজন করে নোটিশ দিয়েছেন সংশ্লিষ্ট বিভাগ। বিষয়টি নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু স্বাক্ষরিত এক নোটিশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সুত্র জানায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্যাডে গত ১২ জুন, ২০২১ ইং তারিখে একটি নোটিশ দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, ওই বিভাগের ২০১৫-২০১৬ সেশনের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হলো। সেখানে উল্লেখ করা হয়েছে আগামী ২৩ জুন কোর্স নং ইইই-৪১২১, ২৮ জুন ইইই-৪১৩৫, ৩ জুলাই ইইই-৪১০৯, ৭ জুলাই ইইই-৪১০১ এবং ১৩ জুলাই ইইই-৪১০৩ কোর্সেও পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা রুটিন মোতাবেক রাত সাড়ে ১০ টায় পরীক্ষা শুরু হবে এবং শেষ হবে রাত দেড় টায়।
নোটিশ প্রাপ্তির পর পরই ওই বিশ^বিদ্যালয়ের একটি ফেসবুক পেজ “পাবিপ্রবি ক্যম্পাস আমাদের ক্যম্পাস” এ শিক্ষার্থীরা বিভিন্ন মন্তব্য করেন। সুমাইয়া ইয়াসমিন নামে এক শিক্ষার্থী লিখেন, বাহ “এবার তাহাজ্জুদ নামাজ পড়ে সবাই এক্সাম দিতে পারবো।
অপর এক শিক্ষার্থী সজিব হাসান লিখেছে, ‘চলছে সার্কাস’ সহ বিভিন্ন শিক্ষার্থী বিভিন্ন ধরনের মন্তব্য করছেন।  নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী বলেন, প্রাবিপ্রবি ক্যাম্পাসে কি চলছে, আমরা বুছতে পারছি না। ভিসি স্যার প্রকল্প নিয়ে ব্যস্ত আর শিক্ষকরা রাতে পরীক্ষা নেওয়ার নোটিশ দিতে ব্যস্ত। আমাদের দূর্ভাগ্য বলেও তিনি আফসোস করেন।
বিষয়টি নিয়ে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-২০১৬ সেশনের ৪র্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু সাতে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এটি ভুল বশত টাইপিং মিশটেক হয়েছে, সময় ঠিক করে দেওয়া হবে। কিভাবে তো বড় ধরনের ভুল হয়েছে, জানতে চাইলে তিনি কোন প্রকার সদুত্তর দিতে পারেননি।
পাবিপ্রবি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান দীলিপ কুমার সরকারের মুঠোফোনে কয়েকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ গভীর রাতে অনলাইনে ক্লাশ নিয়ে সারা দেশে নানা বিতর্কের জন্ম দেন। তার রেশ না কাটতেই পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গভীর রাতে পরীক্ষা নেওয়ার নোটিশ দেওয়ায় বিষয়টি তোলপাড়ের সৃষ্টি হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *