এমপিওভুক্তির দাবিতে পাবনায় বেসরকারি কলেজে শিক্ষকদের মানববন্ধন-স্মারকলিপি প্রদান

পাবনা প্রতিনিধি : জনবল কাঠামো ও এমওি নীতিমালা-২০১৮ অনুযায়ী জাতীয় বিশ^বিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহের অনার্স-মাস্টার্স কোর্সের নিয়োগপ্রাপ্ত সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্তির দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল এগারোটায় পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন পাবনা জেলা শাখা।

এ সময় শিক্ষকরা বলেন, দেশের উচ্চ শিক্ষা বিস্তারে ও সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নে দীর্ঘ ২৮ বছর ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন তারা। কিন্তু অদ্যবধি এমপিওভূক্ত হতে না পারায় বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্সের সারাদেশের সাড়ে পাঁচ হাজার শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন। এমন পরিস্থিতিতে এসব শিক্ষকদের প্রচলিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় সারাদেশের বেসরকারি কলেজে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভূক্তির দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন পাবনা জেলা শাখার সভাপতি আব্দুল কাদের বিশ^াস, সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, সহসভাপতি জাফরুল আনাম কিসলু, শাহীদা খাতুন, মজিবুর নাহার, নুরে আলম সিদ্দিকী প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *