এশিয়া কাপের ফাইনালই মিরাজের প্রেরণা

 স্পোর্টস: ব্যাট হাতে মেহেদী হাসান মিরাজের এই হলো প্রাপ্তি। ব্যাটিং ওপেন করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ফরচুন বরিশালের অফ স্পিনিং অলরাউন্ডার। তবে ভালো করার আশা ছাড়ছেন না মিরাজ। তার প্রেরণা সেই ২০১৮ এশিয়া কাপের ফাইনালের ব্যাটিং। ভারতের বিপক্ষে দুবাইয়ে সেই ম্যাচে চমক উপহার দিয়ে মিরাজকে ওপেন করিয়েছিল বাংলাদেশ।

দারুণ কাজে লেগেছিল সেই ফাটকা। লিটন দাসের সঙ্গে ১২০ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তিনি। এরপর গত বিপিএলেও খুলনা টাইগার্সের হয়ে ব্যাটিং ওপেন করতে দেখা গেছে মিরাজকে। কয়েকটি ম্যাচে দারুণ পারফর্মও করেন। গোটা আসরে রান করেছিলেন ৩২.২২ গড়ে ও ১৩০.৬৩ স্ট্রাইক রেটে ২৯০। সেসব থেকেই প্রেরণা পাচ্ছেন মিরাজ।

দলের অনুশীলনের ফাঁকে রোববার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, নিজের ব্যাটিং সামর্থ্যে তার ভরসা আছে। “আমি তো কম-বেশি ব্যাটিং করতে পারি। সেখান থেকেই বিশ্বাস এসেছে। সবচেয়ে বড় বিশ্বাস এসেছে এশিয়া কাপের ফাইনালে। এরপর থেকে আমার নিজের ভেতরে আত্মবিশ্বাস চলে এসেছে। আমি নিজেকেও বিশ্বাস করানোর চেষ্টা করছি যে, হয়তো ওপরে ব্যাটিং করতে পারব।” “এশিয়া কাপের পর তো গত বছর ফ্র্যাঞ্চাইজিতেও ওপেন করেছি, এই বছরও করেছি। কিন্তু ওই ম্যাচের (এশিয়া কাপ ফাইনাল) পর থেকেই আত্মবিশ্বাসটা গড়ে উঠেছে।” চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে শেষ ওভারে চার ছক্কা হজম করেছিলেন মিরাজ, জয়ের কিনারা থেকে হেরেছিল দল।

পরের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি, চার ওভারে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট। এবার তার চাওয়া, ব্যাট হাতেও নিজেকে ফিরে পাওয়া। “ব্যাটিংয়ে ভালো করতে পারছি না, কিন্তু সবসময় কথা বলছি। কোচের সঙ্গে কথা বলছি, তামিম ভাইয়ের সঙ্গেও কথা বলছি।

আমার জন্য বড় একটা সুযোগ যে তামিম ভাইয়ের সঙ্গে ওপেনিং করছি। দুইটা ম্যাচে হয়তো ক্লিক করতে পারিনি, কিন্তু চেষ্টা করছি আরেকটু পরিপূর্ণভাবে খেলার। কীভাবে করলে ভালো হবেৃনতুন বলে ব্যাটিং করার অভ্যাসটা ছিল, কিন্তু অনেকদিন ওইরকম করা হয়নিৃঅনুশীলনে চেষ্টা করছি যতটুকু সম্ভব করার।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *