কঠিন লড়াইয়ের সামনে রিয়াল-বার্সা

স্পোর্টস: ফাইনালে যেতে তুলনামূলক সহজ পথ পেয়েছে আতলেতিকো মাদ্রিদ ও পিএসজি। কঠিন লড়াই অপেক্ষা করছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইউভেন্তুস, ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখের সামনে।

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ আসরের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র হয়েছে শুক্রবার। সিটি ও রিয়াল ম্যাচের জয়ী দলের বিপক্ষে প্রথম কোয়ার্টার-ফাইনালে খেলবে ইউভেন্তুস ও অলিম্পিক লিঁও ম্যাচের জয়ী দল। দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ লাইপজিগ। বার্সেলোনা ও নাপোলি ম্যাচের জয়ী দলের বিপক্ষে তৃতীয় কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন ও চেলসি ম্যাচের জয়ী দল। চতুর্থ কোয়ার্টার-ফাইনালে খেলবে পিএসজি ও আতালান্তা।

প্রথম ও তৃতীয় কোয়ার্টার-ফাইনালের জয়ী দল মুখোমুখি হবে প্রথম সেমি-ফাইনালে। আরেক সেমি-ফাইনালে খেলবে দ্বিতীয় ও চতুর্থ কোয়ার্টার-ফাইনালের জয়ী দল। শেষ ষোলো পর্বের চারটি লড়াইয়ের ফল আগেই নিশ্চিত হয়েছে। বাকি আছে সিটি-রিয়াল, বায়ার্ন-চেলসি, ইউভেন্তুস-লিওঁ ও বার্সেলোনা-নাপোলি লড়াই। ফিরতি লেগের ম্যাচগুলো হবে আগামী ৭ ও ৮ অগাস্ট। প্রথম লেগে রিয়ালের মাঠে ২-১ গোলে সিটি, চেলসির মাঠে ৩-০ গোলে বায়ার্ন জিতেছিল। লিওঁর মাঠে ১-০ গোলে হেরেছিল ইউভেন্তুস। আর নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। কঠিন পরিস্থিতিতে বিশ্বের অধিকাংশ দেশে লকডাউন, বিমান চলাচলে নিষেধাজ্ঞা ও রোগের বিস্তার রোধে ফিরতি লেগের ম্যাচগুলো স্বাগতিক দলের মাঠে আয়োজন না করার কথা ভাবছিল উয়েফা। তবে পরিস্থিতি এখন অনেকটা উন্নতি হওয়ায় আগের মতো ফিরতি পর্ব নির্দিষ্ট দলের মাঠেই আয়োজনের সিদ্ধান্ত গত বৃহস্পতিবার জানায় উয়েফা।

স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে পর্তুগালের লিসবনে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের সিদ্ধান্ত গত জুনে জানায় ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। নতুন আঙ্গিকের এই প্রতিযোগিতায় কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের লড়াই হবে এক লেগে।
১২-১৫ অগাস্ট: কোয়ার্টার ফাইনাল
১৮-১৯ অগাস্ট: সেমি-ফাইনাল
২৩ অগাস্ট: ফাইনাল

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *