কঠোর পরিশ্রমে নেইমার

স্পোর্টস: মাঠের খেলা বন্ধ থাকলেও থেমে নেই পিএসজি তারকা নেইমারের অনুশীলন। মাঠে ফেরার আশায় নিজেকে প্রস্তুত রাখতে কঠোর পরিশ্রম করছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান। পয়েন্ট টেবিলে বড় ব্যবধানে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে নেইমার-এমবাপেদের দল পিএসজিকে।

তবে আরও তিন প্রতিযোগিতায় রয়েছে দলটি। উঠেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে এবং ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপের ফাইনালে। কোভিড-১৯ মহামারীর কারণে গত দুই মাস ধরে ব্রাজিলে নিজের বাড়িতে আছেন নেইমার। সেখানে নিজেকে প্রস্তুত রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। দীর্ঘদিনের ব্যক্তিগত কোচ রিকার্দো রোসার অধীনে চালিয়ে যাচ্ছেন প্রতিদিনের অনুশীলন।

এমনকি ক্লাবে থাকলে যে পরিশ্রম করতেন, তার চেয়েও বেশি পরিশ্রম করছেন বলে নিজের ওয়েবসাইটে জানিয়েছেন তিনি। “ক্লাবে থাকলে যেভাবে করতাম, এখানে একই নিয়মে কঠোর পরিশ্রম করছি। আসলে খেলা না থাকায়, এর অভাব পুরনের জন্য আরও কঠোর অনুশীলন করছি।” “লক্ষ্যটা হলো, সময় আসলে সঙ্গে সঙ্গে যেন ক্লাবের কাজে ফিরতে পারি। তখন আমি যেন নিজের সেরা অবস্থায় থাকতে পারি।”

ফুটবল থেকে দূরে থাকায় তিনি যে ‘উদ্বিগ্ন’, একথা আগেই বলেছেন। মাঠের ফুটবল খুব মিস করছেন বার্সেলোনার সাবেক এই তারকা। “অবশ্যই আমি মাঠের ফুটবল মিস করছি। তবে রিকা একটা পরিকল্পনা তৈরি করেছে যা আমি অনুসরণ করছি।”

কোভিড-১৯ মহামারীর কারণে চলতি মৌসুমে ফুটবল স্থগিত হওয়ার আগে পিএসজির হয়ে ২২ ম্যাচে ১৮ গোল করেন নেইমার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *