করোনায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে রাশিয়া

বিদেশ : বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যায় বর্তমানে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। প্রথমদিকে রাশিয়ায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও এখন দেশটি অন্যান্য দেশকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্রের পরেই অবস্থান করছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যা অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত কমপক্ষে ২ লাখ ৩২ হাজার ২৪৩টি কেস শনাক্ত করা হয়েছে। অপরদিকে, এখন পর্যন্ত মারা গেছে ২ হাজার ১১৬ জন। মঙ্গলবার পর্যন্ত প্রায় প্রতিদিনই রাশিয়ায় ১০ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে ইতোমধ্যেই ৫৬ লাখ মানুষের দেহে করোনার পরীক্ষা করানো হয়েছে।

তবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও অন্যান্য দেশের তুলনায় সেখানে মৃত্যুহার কম। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৮৯৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০৭ জন। একদিন আগের হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬৫৬ এবং মৃত্যু হয়েছে ৯৪ জনের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *