করোনায় আক্রান্ত পাকিস্তান দলের ৬ জন

স্পোর্টস: দেশ থেকে চার দফায় কোভিড-১৯ পরীক্ষা করিয়ে যাওয়ার পরও বড় বিপাকে পড়ল পাকিস্তান। নিউ জিল্যান্ডে পৌঁছানোর পর প্রথম পরীক্ষায় পজিটিভ হয়েছেন দলের ৬ জন সদস্য। ক্রিকেট নিউ জিল্যান্ডের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬ জনের ৪ জন নতুন আক্রান্ত। বাকি ২ জনের আগে থেকেই ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে অবশ্য নিশ্চিত করা হয়নি, এই ৬ জনের কজন ক্রিকেটার, কজন ম্যানেজমেন্টের অংশ বা তারা কারা। আক্রান্তদের ক্রাইস্টচার্চে আলাদা আইসোলেশন সেন্টারে রাখা হবে। দলের বাকিরা কোয়ারেন্টিনে থাকবেন আলাদা।

নিয়ম অনুযায়ী, নিউ জিল্যান্ডে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে পাকিস্তান দলকে। তবে পরীক্ষায় নেগেটিভ হওয়া ক্রিকেটারদের ঘরবন্দি থাকতে হবে চার দিন। এরপর কোয়ারেন্টিনে থেকেই অনুশীলন করতে পারবেন তারা। ৬ জন পজিটিভ হওয়ার পাশাপাশি কোয়ারেন্টিনের নিয়ম ভেঙেও আলোচনার জন্ম দিয়েছে পাকিস্তান দল।

নিউ জিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, আইসোলেশনের প্রথম দিনেই কয়েকজনের বিধি ভাঙার ব্যাপারটি ধরা পড়েছে সিসিটিভিতে। এটা নিয়ে পাকিস্তান দলকে চূড়ান্তভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। কিউই বোর্ডের পক্ষ থেকে সফরকারীদের কোয়ারেন্টিনের বিধি আবারও ভালোভাবে বুঝিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এই সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে পাকিস্তান দল। ১৮ ডিসেম্বর শুরু টি-টোয়েন্টি সিরিজ, ২৬ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ। সফর শুরুর আগেই পাকিস্তান হারিয়েছে ফখর জামানকে। দেশে করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হলেও পরে উপসর্গ দেখা দেওয়ায় এই ওপেনারকে সফরে নেওয়া হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *