করোনায় ইতালিতে একদিনে ২৫০ জনের মৃত্যু

বিদেশ : চীনের চেয়েও ইউরোপের দেশগুলোতে প্রতিদিন করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। মৃত্যুহারও বাড়ছে। এজন্য ইউরোপকে করোনার মহামারির কেন্দ্রস্থল ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। ইউরোপের মধ্যে ইতালিতে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে প্রাণঘাতী করোনাভাইরাস।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবারে রেকর্ড আরও ২৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৬৬ জনে। এছাড়াও মোট আক্রান্ত হয়েছেন ১৭,৬৬০ জন। এ অবধি সুস্থ হয়েছেন ১৪৩৯। আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ১৩২৮ জন।

করোনার প্রকোপ বৃদ্ধি ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় দেশটির প্রধানমন্ত্রী গিসেপে কন্তে লোকজনকে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন। পুরো দেশজুড়েই ভ্রমণ নিষেধাজ্ঞা ও জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর আগে সংস্থাটি করোনা ভাইরাসকে বিশ্ব মহামারি ঘোষণা দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৩৫ দেশ ও অঞ্চলে। ইউরোপের দেশ ইতালি, স্পেনে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইতালির ছয় কোটি মানুষই রয়েছে কোয়ারেন্টাইনে। স্পেন ঘোষণা করেছে জরুরি অবস্থা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *