করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ছাড়াল ১৩ লাখ ৯৩ হাজার

বিদেশ : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৪০৯ জন। এ নিয়ে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়াল ১৩ লাখ ৯৩ হাজার। করোনায় আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৩ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৯ লাখ ৮০ হাজার ৫৯ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৯৩ হাজার ৫৩৭ জনের।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৭ লাখ ৬৩ হাজার ৯৫০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৪০৯ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ২ লাখ ৬২ হাজার ৬৯৬ জনের মৃত্যু হয়েছে। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও মার্কিন এই দেশটিতে।

বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৬৬১ জন। বিশ্বে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯১ লাখ ৪০ হাজার ৩১২ জন এবং মারা গেছে ১ লাখ ৩৩ হাজার ৭৭৩ জন। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৭১ হাজার ৪০১ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছে এবং ১ লাখ ৬৯ হাজার ১৯৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ২১ লাখ ৪০ হাজার ২০৮ জন।

এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৭৩২ জন। অপরদিকে আক্রান্তে পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৮৯ হাজার ৩২৯ জন আর মৃত্যু হয়েছে ৩৬ হাজার ১৭৯ জনের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *