করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮

এফএনএস: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৬০৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৮৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬২ হাজার ৪০৭ জনে।

রোবরার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৭৮ হাজার ১৭২ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৬৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক শূন্য ২ শতাংশ।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২৯ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে দুই জন করে চার জন। এ ছাড়া রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে দুই জন রয়েছেন।

এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৯ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন রয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫৪ জন।

এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯১ হাজার ১৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৮ হাজার ১৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৮৩৩ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *