করোনা আক্রান্ত হওয়ায় ছেলের সামনেই জুতাপেটা

বিদেশ : করোনায় আক্রান্ত হওয়া ব্যক্তি বিল্ডিংয়ে বসবাস করায় সেই ব্যক্তিকে ছেলের সামনেই জুতাপেটা ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে হেনস্তা করেছে প্রতিবেশীরা। এ নির্মম ঘটনা ঘটেছে ভারতের কলকাতার পাটুলি থানার কেন্দুয়ায় একটি বহুতল ভবনে। আনন্দবাজারে প্রকাশিত খবরে বলা হয়, অন্তঃসত্ত্বা নারীর স্বামী করোনা আক্রান্ত এবং হোম আইসোলেশনে আছেন। তবে তিনি শারীরিকভাবে সুস্থ। এরপরও ওই ফ্ল্যাটে তার থাকা নিয়ে বেশ কয়েক দিন ধরেই প্রতিবেশীরা আপত্তি জানাচ্ছিলেন।

এ নিয়ে প্রতিবেশীদের সঙ্গে কয়েক বার বাকবিতন্ডাও হয়। মঙ্গলবার সকালে ওই ব্যক্তির স্ত্রী ছাদে গেলে তার উদ্দেশে ভবনের কয়েকজন আপত্তিকর মন্তব্য করেন। তিনি এবং তার স্বামী এই ঘটনার প্রতিবাদ করলে, তাদের হেনস্তা করা হয়। ছেলের সামনেই ওই লোককে জুতা পেটা করা হয় বলে অভিযোগ করেছেন তার স্ত্রী। তার দাবি, তাকেও হেনস্তা করা হয়েছে। এ বিষয়ে পাটুলি থানায় ই-মেইল করে অভিযোগ জানিয়েছেন ওই দম্পতি।

পুলিশ আক্রান্তের সঙ্গে কথাও বলেছে। ঠিক কী ঘটনা ঘটেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ওই ভবনের বাসিন্দারা। তাদের দাবি, এমন কোনো ঘটনাই ঘটেনি। তারা পাল্টা অভিযোগ করে বলেন, ওই ফ্ল্যাটে একজন করোনা রোগী রয়েছেন, কিন্তু পরিবারের সদস্যরা সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছেন না। তারা ভবনের বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করছেন। লিফট ব্যবহার করছেন। তাতে অন্যদেরও আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। তবে কেউ তাদের নিগ্রহ করেনি বলে দাবি করেন। তারাও থানায় ওই পরিবারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *