করোনা জয় করলেন তারকা দম্পতি

বিনোদন: ‘সর্বশক্তিমান আল্লাহর কৃপায় আমি ও আমার জীবনসঙ্গী ফারজানা মুন্নী এখন করোনা মুক্ত।’ করোনা থেকে সুস্থ হওয়ার খবর জানাতে গিয়ে কথাগুলো বলেন সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস। তারকা সংগীতশিল্পী দম্পতি কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গত ১৬ জুন এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানতে পারেন তারা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় চিকিৎসা চলছিল। গত ২৮ জুন তাদের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসে।

মাঝে ১২টি দিন কীভাবে পার করেছেন তা জানিয়ে তাপস বলেনÑআমাদের বড় মেয়ে যতটা সম্ভব যতœ নিয়েছে। আমাদের অন্য দুই রাজকন্যার ভালোবাসা মানসিকভাবে শক্তি জুগিয়েছে। ইতিবাচক মনোভাবের মাধ্যমে আমরা এই যাত্রা শেষ করেছি। এই সংকটকালে যারা পাশে ছিলেন, দোয়া করেছেন, সবসময় খবর নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তাপস। তিনি আরো বলেনÑআমরা এই যাত্রার গল্প আপনাদের শুনাতে খুব শিগগির লাইভে আসবো। আল্লাহ আপনাদের মঙ্গল করুক ও নিরাপদে রাখুক।

দেশি-বিদেশি মিউজিশিয়ানদের সমন্বিত অংশগ্রহণে ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে দেশীয় সংগীতকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছেন কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নী। গানবাংলার এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা তাপস-মুন্নী অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’।

সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন তাপস। করোনা সংকটের শুরু থেকে মানুষের মানসিক স্বাস্থ্য অটুট রাখতে, গান-কথায় সচেতনতা তৈরিতে দেশি-বিদেশি খ্যাতনামা শতাধিক শিল্পীর অংশগ্রহণে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত অনুষ্ঠানের আয়োজন করে গানবাংলা। তা ছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ টাকা অনুদান দেয় প্রতিষ্ঠানটি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *