করোনা থেকে বাঁচতে অ্যালকোহল পান, ইরানে ৭২৮ জনের মৃত্যু

বিদেশ : প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে বিষাক্ত অ্যালকোহল পান করে ইরানে ৭ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। তারা ভেবেছিলেন, অ্যালকোহল পান করলে করোনার হাত থেকে বাঁচা যাবে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যালকোহল পান করে গত ২০ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত ইরানে ৭২৮ জনের মৃত্যু হয়েছে। ওই রিপোর্ট অনুযায়ী, গত বছর অ্যালকোহল পান করে মৃত্যু হয়েছিল ৬৬ জনের।

গত বছর থেকেই ইরানে অ্যালকোহল পান করে মৃত্যুর হার বাড়তে দেখা গেছে। করোনাভাইরাস মহামারির মধ্যে চলতি মাসে প্রকাশিত সরকারি এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর জানিয়েছেন, ৫ হাজার ১১ জন বিষাক্ত অ্যালকোহল পান করে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

তিনি বলেন, প্রায় ৯০ জনের চোখে সমস্যা দেখা দিয়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর এই ভাইরাস ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস।

মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশগুলোর তুলনায় ইরানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। দেশটিতে এখন পর্যন্ত ৯১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৫ হাজার ৮০৬ জন।

মেথানল বিষাক্ত উপাদানে তৈরি। এটি সরাসরি পান করা বা ঘ্রাণ নেওয়া যায় না। সরাসরি পান করলে তা শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের ক্ষতি করে এবং মস্তিষ্কেরও ক্ষতি করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *