কাতারে বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ

স্পোর্টস: ২০২২ ফিফা বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়ামের নির্মান সম্পন্ন হয়েছে বলে ঘোষণা দিয়েছে কাতার। বৃহস্পতিবার রাস্ট্রীয় সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয় এই স্টেডিয়ামটি প্রস্তুত করতে আমিরাতিদের তিন বছর সময় লেগেছে। সুচি অনুযায়ী ২০২২ সালের ১৮ ডিসেম্বর এই এডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল।

কাতার বার্তা সংস্থার রিপোর্টে বলা হয়, ‘ডেলিভারি ও লিগেসি বিষয়ক শীর্ষ কমিটি এবং কাতার ফাউন্ডেশন ২০২২ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামটির প্রস্তুতি সম্পন্ন হবার ঘোষণা দিয়েছে। যেটি দেশটির এডুকেশন সিটিতে অবস্থিত। চতুর্দিকে বিশ্ববিদ্যালয় ও গবেষণা কেন্দ্র পরিবেষ্টিত হওয়ায় এই শহরকে এডুকেশন সিটি নামকরণ করা হয়েছে।

টুর্নামেন্ট শেষে ৪০ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের অর্ধেক উন্নয়নশীল দেশের স্টেডিয়াম নির্মাণের জন্য দান করা হবে।’ বিশ্বকাপ শুরুর প্রায় আড়াই বছর আগে কাতার তাদের একেবারেই নবনির্মিত ৪০ হাজার আসনের আল-জনাব ও সংস্কারকৃত খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামকে আয়োজক স্টেডিয়াম হিসেবে ঘোষণা করেছে।

টুর্নামেন্টর জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মাণকাজ এখনো চলমান আছে। এই এডুকেশন সিটি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ আয়োজনের কথা থাকলেও ছাড়পত্র পেতে দেরি হওয়ায় তা বাতিল হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *