কাশিনাথপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের নামে বৈধ যাত্রী ছাউনী ভেঙেঁ দেওয়া হল

পিপ (পাবনা) : পাবনা সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা পাবনার কাশিনাথপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের নামে একটি বৈধ যাত্রী ছাউনী ভেঙেঁ দিলেন। বুধবার বিকেলে যাত্রীছাউনী ভাঁঙার পর পরই একটি চিহ্নিত চক্র উক্ত জায়গাটি অবৈধ ভাবে দখল করে নিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে গতকাল হঠাৎ করে পাবনা সড়ক ও জনপথ এর নির্বাহী প্রকৌশলী তার লোকজন নিয়ে পাবনার কাশিনাথপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষনা দেন। কিন্তু বাস্তবে দেখা গেছে সেখানে দেড় শতাধিক অবৈধ স্থাপনা থাকলেও মাত্র কয়েকটি অস্থায়ী ঘর ভেঙেঁ দিয়ে অবৈধ স্থায়ী স্থাপনা গুলো না ভেঙেঁ ১৫ বছরের অধিককাল প্রতিষ্ঠিত একটি যাত্রী ছাউনী তারা ভেঙেঁ গুড়িয়ে দিয়েছে ।

উল্লেখ্য ১৯৯৬ সালে তৎকালিন পাবনার পুলিশ সুপার জমসেদ উদ্দিন ভুঁইয়া কর্মরত অবস্থায় সড়ক দূর্ঘটনায় নিহত হলে তাঁর স্মরনে ব্যাক্তি উদ্যেগে কাশিনাথপুরে মানুষের কল্যানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়ম নীতি মোতাবেক যোগেেযাগ মন্ত্রনালয়, সড়ক বিভাগ, এবং পাবনার সওজ এর নির্বাহী প্রকৌশলীর অনুমোদন নিয়ে একটি যাত্রীছাউনী একটি পাবলিক টয়লেট একটি অগভীর নলকুপ প্রতিষ্ঠা করা হয় । উওরবঙ্গেঁর দ্বার খ্যাত এখানে প্রতিদিন হাজার হাজার দূরপাল্লার যাত্রীর একমাত্র নিরাপদ ভরসা ছিলো এই যাত্রীছাউনীটি। ঘটনার পর উপস্থিত যাত্রীদের মন্তব্য পাবনা সওজ বিভাগ কাদের হাতে সরকারী সম্পত্তি তুলে দেয়ার জন্য একটি সেবা মূলক বৈধ প্রতিষ্ঠান ভেঙেঁ দিলেন।

মাসুদ নামে,র স্থানীয় এক ব্যবসায়ী পিপ‘কে বলেন, ১৫ বছরের অধিককাল ধরে জমসেদ উদ্দিন ভুইয়ার নামে প্রতিষ্ঠিত এই যাত্রী ছাউনী মানুষের সেবা দিয়ে আসছে। এটি ভাঙা অন্যায় হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *