কুরবানির হাট কাঁপাতে আসছে ৩৬ মণ ওজনের “স্বপ্নরাজ”

নিজস্ব প্রতিবেদক, পাবনা : আসছে কুরবানির ঈদ। তাই পাবনার কুরবানির হাট কাঁপানে আসছে ৩৬ মণ ওজনের গরু। নাম রাখা হয়েছে “স্বপ্নরাজ”। দাম হাঁকা হচ্ছে ২০ লাখ টাকা। চার বছর বয়সি বিশালকৃৃতির ফ্রিজিয়ান জাতের এই গরু বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালের বাঘলবাড়ি মালিক মোজাম্মেল হক বাবু। গরুটিকে দেখতে প্রতিদিনই শত শত মানুষ ভিড় জমাচ্ছেন তার বাড়িতে।

গরুর মালিক মোজাম্মেল হক বাবু বলেন, গরুটিকে পুরোপুরি দেশীয় পদ্ধতিতে সুষম খাদ্য যেমন, কাঁচা ঘাস, খৈল, ছোলা, ভুট্টার ভুসি, মসুর ডালসহ ভালো মানের খাবার খাওয়ানোসহ বিশেষ যতœ নিয়ে বড় করে তুলেছেন তিনি।

বাঘলবাড়ি গ্রামের আব্দুর রহিম বলেন, এ এলাকায় এত বড় গরু এর আগে কখনো দেখিনি। গরুটি খুব ধীরস্থির প্রকৃতির। দেখতে খুব সুন্দর।

গরু মালিক মোজাম্মেল হক বাবুর স্ত্রী আঞ্জুয়ারা খাতুন বলেন, গরুটি তাদের পরিবারের একজন। তাকে আমরা সন্তানের মতোই বড় করে তুলেছি। ‘স্বপ্নরাজ’কে বিক্রি করা হবে তাই মনটা ভালো নেই। তার পরেও তো বিক্রি করতে হবে। এত বড় ভারি গরু রাখাও কঠিন হয়ে পড়েছে। এ ছাড়া খরচও বেড়ে গেছে। তাই এবার বিক্রি করা সিদ্ধান্ত নিয়েছি।

মোজাম্মেল হক বাবু বলেন, গরুটির দাম চেয়েছি ২০ লাখ। তবে আলোচনা সাপেক্ষে কিছুটা কম বেশি হলেও বিক্রি করবেন বলে জানান তিনি।

চাটমোহর উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভ্যাটেরিনারি সার্জন ডা. রোকনুজ্জামান বলেন, গরুটি ব্যাপারে জানার পর উপজেলা প্রাণিসম্পদ অফিস থেকে সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে। গরুটির ওজন প্রায় ৩৫ মণ। গরু মালিক যেন প্রকৃত দাম পান সে জন্য প্রাণিসম্পদ অফিসের ফেসবুক পেজেও ছবি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *