কৃষ্ণাঙ্গ হত্যা: পুলিশ কর্মকর্তাকে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী

বিদেশ : যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপলিসে জর্জ ফ্লয়েড নামের কৃষ্ণাঙ্গ এক ব্যক্তিকে হত্যার দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক কর্মকর্তা দারেক চাউভিনের সঙ্গে ১০ বছরের বিবাহিত জীবনের ইতি টানার কথা জানিয়েছেন তার স্ত্রী ক্যালি চাউভিন।

জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার দায়ে ইতোমধ্যে দারেক চাউভিন নামে ওই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। একটি বিবৃতিতে ক্যালি চাউভিনের আইনজীবী জানান, কৃষ্ণাঙ্গ হত্যায় অভিযুক্ত হওয়ার কারণে দারেক চাউভিনের স্ত্রী তাকে ডিভোর্স দিচ্ছেন। এ ছাড়া ক্যালি চাউভিনের নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বলেও জানান তার আইনজীবী।

এ ছাড়া এই ঘটনায় ক্যালি চাউভিন তার আগের ঘরের সন্তান, বাবা- মা এবং পরিবারের অন্য সদস্যদের নিরাপত্তা দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ করেছেন।
জানা গেছে, ২০১৮ সালে ক্যালি চাউভিনের সঙ্গে বিয়ে হয় সাবেক পুলিশ কর্মকর্তা দারেক চাউভিনের। তবে দারেক চাউভিনকে বিয়ের পর কেলি চাউভিনের কোন সন্তান হয়নি।

এদিকে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনার প্রতিবাদে দেশটির বিভিন্ন রাজ্য এখন উত্তাল। এর আগে বিবিসির প্রতিবেদনে বলা হয়, ওই কৃষ্ণাঙ্গকে পুলিশ যে অত্যাচার করেছে তা পথচারীরা মোবাইল ফোনে রেকর্ড করেন।

সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে জনগণ বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভকারীরা ফ্লয়েডের নামে শ্লোগান দিচ্ছে এবং বলছে ‘আমি শ্বাস নিতে পারছি না’।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়, মিনিয়াপলিসের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশেষ বাহিনী মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে।আন্দোলনকারীদের সঙ্গে মার্কিন বিশেষ বাহিনীরও দফায় দফায় সংঘর্ষ ঘটেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *