কোন তারকা কত দান করলেন?

বিনোদন: ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুসারে, ভারতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩১৪ জন। মারা গেছেন ১১৮ জন। করোনা সংক্রমণ রোধে সমগ্র ভারতে ২১ দিনের লকডাউন চলছে। করোনার তা-বে দিশেহারা বিশ্ববাসী। উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে মার্কিন যুক্তরাষ্ট্রও হিমশিম খাচ্ছে। সেখানে ভারতের মতো জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধ কঠিন কাজ।

এ পরিস্থিতিতে বিভিন্নজন নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন। এ তালিকায় রয়েছেন টলিউডের অভিনয়শিল্পীও। করোনা মোকাবেলায় টলিউড অভিনয়শিল্পীরা কে কত অর্থ দান করেছেন তা নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন। পুরো ভারত লকডাউন করায় সমস্যায় পড়েছেন খেটে খাওয়া মানুষ। করোনা পরিস্থিতির মতো সংকটময় সময়ে ঘাটালবাসীর পাশে দাঁড়িয়েছেন সাংসদ ও অভিনেতা দেব। করোনা পরীক্ষার প্রয়োজনীয় টেস্ট কিট, হাসপাতালের সরঞ্জাম ও অনান্য প্রয়োজনীয় জিনিস ক্রয়ের জন্য সাংসদ তহবিল থেকে ১ কোটি রুপি বরাদ্দ করেছেন দেব। দেবের পাশাপাশি তৃণমূলের অপর তারকা অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানও সাংসদ তহবিল থেকে ৩০ লাখ রুপি এবং ব্যক্তিগতভাবে এক মাসের বেতন (২ লাখ রুপি) মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দিয়েছেন। যাদবপুরের তৃণমূল সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী আপাতত নিজেই আইসোলেশনে রয়েছেন। কিন্তু জনগণের জন্য কাজ করে যাচ্ছেন পুরোদমে।

যাদবপুরবাসীর কাছে যাতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে যায় তা নিশ্চিত করতে কোনো ঘাটতি রাখছেন না মিমি। করোনা মোকাবেলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাংসদ তহবিল থেকে ৫০ লাখ রুপি ও ব্যক্তিগতভাবে ১ লাখ রুপি দান করেছেন মিমি।

সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেতা অঙ্কুশ হাজরাও। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির রিলিফ ফান্ডে ১ লাখ রুপি এবং ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অব ইস্ট ইন্ডিয়ার তৈরি রিলিফ ফান্ডে দৈনিক মজুরিতে কাজ করা কর্মীদের জন্য ১ লাখ রুপি অনুদান দিয়েছেন অঙ্কুশ। ভারতীয় বাংলা সিনেমার আরেক জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বর্তমানে স্বামী-সন্তান নিয়ে সিঙ্গাপুরে আটকে আছেন। মাতৃভূমি থেকে দূরে থাকলে দেশের প্রিয় মানুষদের জন্য মন ভীষণ পুড়ছে তার। দূরে থেকেই ঋতুপর্ণা ও তার স্বামী সঞ্জয় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লাখ ৫০ হাজার রুপি দান করেছেন।

টলিউডের কলাকুশলীদের জন্য ১০ হাজার রুপি দিয়েছেন ইন্ডাস্ট্রির নিজস্ব ত্রাণ তহবিলে। এ ছাড়া দুটি ফাউন্ডেশনের মাধ্যমে দক্ষিণ কলকাতার বেশকিছু এলাকার দরিদ্র মানুষের হাতে চাল, ডাল, আলুর মতো অত্যাবশকীয় দ্রব্য তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন এই অভিনেত্রী। এই দুর্দিনে মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জিও। টলিউড ইন্ডাস্ট্রির কলাকুশলীদের জন্য অর্থ সাহায্যে করেছেন তিনি। তবে কী পরিমাণ অর্থ দান করেছেন তা জানা যায়নি।

অন্যদিকে তারকা দম্পতি শুভশ্রী গাঙ্গুলি ও রাজ চক্রবর্তীও সহযোগিতার হাত বাড়িয়েছেন। প্রধানমন্ত্রী সিটিজেন অ্যাসিসট্যান্স ও ইমার্জেন্সি রিলিফ ফান্ড ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন তারা। শুধু তাই নয়, টলিউডের সিনে টেকনিশিয়ানদের জন্য অর্থ সাহায্য করেছেন এই দম্পতি। তবে অর্থের পরিমাণ প্রকাশ্যে আনেননি রাজ-শুভশ্রী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *