কোভিড-১৯ খুব একটা গুরুত্ব দিচ্ছেন না সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস: কোভিড-১৯ মহামারীর মধ্যেও আইপিএল আয়োজন নিয়ে প্রশ্ন-সমালোচনা হচ্ছে অনেক। তবে এসব আলোচনা বা এই ভাইরাস, কোনোকিছুকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধানের মতে, এসব ছোটখাটো হোঁচট সামলেই মানুষকে এগিয়ে যেতে হবে। অনেক বিতর্ক ও সমালোচনার মধ্যে আয়োজন করা হচ্ছে এবারের আইপিএল।

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি নাজুক হওয়ায় ১৯ সেপ্টেম্বর থেকে এবারের আসর হবে সংযুক্ত আরব আমিরাতে। দলগুলি এর মধ্যেই চলে গেছে মরু দেশটিতে, শুরু হয়েছে অনুশীলন। চেন্নাই সুপার কিংস দলের ১৩ সদস্যের আক্রান্ত হওয়ার খবরে নতুন করে আইপিএলকে ঘিরে চলছে আলোচনা। তবে এসবকে পাত্তা দিচ্ছেন না সৌরভ। ভারতের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনলাইন বক্তৃতায় সাবেক এই অধিনায়ক বললেন, ভাইরাসের কাছে মানব শক্তি অসহায় হয়ে থাকতে পারে না। “

এটি ¯্রফে একটি ভাইরাস, যা এর মধ্যেই দুর্বল হতে শুরু করেছে এবং আমরা আশা করছি এটি কাটিয়ে উঠব। আমাদের জীবনে এরকম ছোটখাটো ধাক্কা আসেই, এসব পেরিয়ে যেতে হবে। খুব সহজেই আমরা এবারের আইপিএল এড়িয়ে যেতে পারতাম। কিন্তু আমরা মানবশক্তি এবং এ কারণেই সব কঠিন সময় আমরা পেরোতে পেরেছি।” “ আপনি-আমি, আমরা সবাই মানব প্রজাতি এবং আমাদের এটুকু বলার মানসিকতা থাকতে হবে যে, ‘জেনে রাখো, মানুষকে দেয়ালে পিঠ ঠেকিয়ে দেওয়া হলে তারা ঠিকই স্বাভাবিক জীবনে ফেরার পথ খুঁজে নেবে।’ আমার মনে হয়, এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ।” আইপিএল আয়োজনও এই ভাবনার অংশ বলে জানালেন সৌরভ।

“ এটি আসলে স্বাভাবিক জীবন ফিরিয়ে আনার একটি চেষ্টা। ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আরও অন্তত ৫-৬ মাস এই অবস্থা চলবে এবং আমি নিশ্চিত, এরপর সবকিছু এমনিতেই স্বাভাবিক হয়ে যাবে।” করোনাভাইরাস পরিস্থিতির কারণেই এবারের আইপিএলে মাঠে থাকবে না দর্শক।

তবে এটিরও একটি ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন আয়োজকরা। মাঠে দর্শক থাকবে না বলেই টিভির সামনে রেকর্ড সংখ্যক দর্শকের আশা করছে ব্রডকাস্টাররা, জানালেন সৌরভ।“ দর্শক এবার খেলা দেখবে টিভিতেৃ সত্যি বলতে, তারা (ব্রডকাস্টাররা) এবার সর্বোচ্চ টিভি রেটিংয়ের আশা করছে। তাদের বিশ্বাস, লোকে যখন মাঠে যেতে পারছে না, তখন টিভিতে আরও বেশি করে চোখ রাখবে। সবকিছুরই তাই ইতিবাচক দিক আছে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *