কোরবানি পশু হাট অনলাইনে করার তাগিদ প্রতিমন্ত্রী পলকের

নাটোর প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দীর্ঘ ৩৭ বছর চলনবিলের মানুষ উন্নয়ন বঞ্চিত ছিল। ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সংসদ সদস্যদের দ্বারে দ্বারে ঘুরতে হয়েছে। এখন সবুজ সোনালী রুপালি চলনবিলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। প্রতিটি গ্রাম শহরে রুপান্তরিত হচ্ছে। প্রতিটি মানুষ আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের জন্য কাজ করছেন।।

প্রতিমন্ত্রী পলক করোনায় আসন্ন ঈদুল আজহায় কোরবানি পশু হাট ডিজিটাল করার পরামর্শ দেন। এতে করোনার সংক্রমণের ঝুঁকি কমবে এবং খামারীরা যাতে সহজেই নায্যমূল্যে তাদের পশু বিক্রয় করতে পারে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনকে নির্দেশ দেন।
বুধবার সকাল ১১ টায় ভার্চুয়ালে ৩০জন প্রান্তিক কৃষককে কৃষি প্রনোদনা ও ৮৫ টি বিভিন্ন প্রতিষ্ঠানে সরকারি অনুদানের ৮৬ লাক্ষ ৫৬ হাজার টাকার ডিও বিতরন এবং ৩৪ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে বকনা গরু-পশু খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডঃ এসএম খুরশিদ আলম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *