ক্যালিফোর্নিয়ায় ওয়ালমার্টের বিতরণ কেন্দ্রে গুলিতে নিহত ২

বিদেশ : ক্যালিফোর্নিয়ার রেড ব্লাফে ওয়ালমার্টের বিতরণ কেন্দ্রে গুলিবর্ষণের এক ঘটনায় অন্তত দুই জন নিহত ও চার জন আহত হয়েছেন বলে এক কর্মকর্তা জানিয়েছেন। শনিবার স্থানীয় সময় বিকাল প্রায় ৩টার দিকে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে বলে রেড ব্লাফ সিটি ম্যানেজার রিক ক্র্যাবট্রি ফোনে সিএনএনকে জানিয়েছেন। এক ব্যক্তি গাড়ি নিয়ে বিতরণ কেন্দ্র ভেঙে ভিতরে ঢুকে পড়ার পর আগুন ধরে যায়, তবে আগুন খুব বড়ভাবে ছড়িয়ে পড়েনি বলে জানিয়েছেন তিনি।

ঘটনাস্থলে অজ্ঞাত এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন এবং তাকে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্র্যাবট্রি। আইন প্রয়োগকারীরা ওই সন্দেহভাজনকে গুলি করেছে কি না, তা পরিষ্কার হয়নি। ক্র্যাবট্রি বলেন, “সেখানে একজন গুলিবর্ষণকারী ছিল, সে গুলিবিদ্ধ হয়েছে, তাকে হাসপাতালে নেয়া হচ্ছে বলে শুনেছিলাম।” ডিগনিটি হেলথ নর্থ স্টেটের মিডিয়া রিলেশন ম্যানেজার অ্যালিসন হেনড্রিকসন জানান, ওয়ালমার্টের বিতরণ কেন্দ্র থেকে রেড ব্লাফের এলিজাবেথ কমিউনিটি হাসপাতালে মোট ছয় জনকে আনা হয়েছে, তাদের মধ্যে দুই জন মৃত ও চার জন আহত।

হাসপাতালে যাদের আনা হয়েছে তাদের বয়স বা আঘাতের ধরন সম্পর্কে তিনি কিছু জানাতে পারেননি বলে জানিয়েছে সিএনএন। শনিবার রাতে তেহমা কাউন্টি শেরিফ দপ্তরের মুখপাত্র ইভেট বোর্ডেন ফোনে সিএনএনকে জানান, ওই বিতরণ কেন্দ্র থেকে জরুরি বিভাগে অনেকগুলো কল আসে আর সবগুলো কলেই একজন বন্দুকধারী বেশ কয়েকটি গুলি করেছে বলে জানানো হয়। পরিস্থিতি সম্পর্কে তারা অবহিত আছেন বলে ওয়ালমার্টের এক মুখপাত্র ফোনে সিএনএনকে জানিয়েছেন।

ওয়ালমার্টের মুখপাত্র স্কট পোপ বলেছেন, “আমরা পরিস্থিতি সম্পর্কে অবহিত আছি এবং আইন প্রয়োগকারীদের তদন্তে সহযোগিতা করছি। এই মূহুর্তে শেয়ার করার মতো আর কোনো তথ্য আমাদের কাছে নেই।” ইভেট বোর্ডেন জানিয়েছেন, আইন প্রয়োগকারীরা ইতোমধ্যেই বিশাল ওই ভবনজুড়ে প্রাথমিক তল্লাশি সম্পন্ন করেছে, এখন তারা আর কোনো আহত বা কোনো সন্দেহভাজন গুলিবর্ষণকারী লুকিয়ে আছে কিনা তার খোঁজে নিবিড় তল্লাশি শুরু করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *