খাদ্য দ্রব্যে ভেজাল প্রতিরোধে’ শপথ নিল পাবনার ক্ষুদে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: ভেজাল খাদ্যেকে না বলল পাবনার শিক্ষার্থীরা। ‘ভোক্তার ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্য দ্রব্যে ভেজাল প্রতিরোধে’ শপথ নিল পাবনার ওয়াইডব্লিইসিএ স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা।

রোববার (১১ নভেম্বেব) বেলা ১১ টায় শপথ নিল ওয়াইডব্লিইসিএ মিশন স্কুলের পাঁচ শতাধিক শিক্ষার্থী। পাবনার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান প্রধান অতিথি হিসেবে এই শপথ পাঠ করান।

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার উদ্যোগে ভোক্তার ন্যয্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্যদ্রব্যে ভেজাল রোধে পাবনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা মূলক প্রচারাভিযানের অংশ হিসেবে মাসব্যাপী এই কর্মসুচি গ্রহণ করে।

ওয়াইডব্লিইসিএ মিশন স্কুলের সাধারণ সম্পাদক হেনা গোস্বামীর সভাপতিত্বে এবং ক্যাবের সাধারণ সম্পাদক দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সচেতনতামুলক আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি সাংবাদিক এবিএম ফজলুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক এবং পাবনা জেলা হোটেল রেস্তরা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ প্রামানিক বাচ্চু, শহীদ সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনিরা পারভীন, ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুরাইয়া সুলতানা, পাবনা পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেবুন্নেসা ববিন, ক্যাবের সাংগঠনিক সম্পাদক ড. মনছুর আলম, ক্যাবের যুগ্ম সম্পাদক শফিক আল কামাল। শিক্ষার্থীদের মধ্যে আরিশা হক স্নেহামনি এবং তুরনা দাস।

অনুষ্ঠানে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী (ভারঃ) আসাদ্দুন্নবী ফিলিপসসহ প্রতিষ্ঠানের নকল শিক্ষকবৃন্দ , অভিভাবগগণ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আর কোন ভেজাল খাদ্য নয়, ভেজালকারীদের সাথে কোন সম্পর্ক রাখা হবে না। তাদেরকে আইনে মাধ্যমে মোকাবেলা করা হবে মর্মে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি কাজী আতিয়ুর রহমান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *