খাস জমি দখল করে খনন করা পুকুর ভরাট করে বন্ধের নির্দেশ

পিপ (পাবনা) : নাটোরের লালপুরের আড়বাব ইউনিয়নের বিলশলীয়া বিলে সরকারী এক কর্মকর্তার স্বজনরা খাস জমি দখল করে খনন করা পুকুর ভরাট করে বন্ধের নির্দেশ দিয়েছেন আতিরিক্ত জেলা প্রশাসক।

বুধবার বিকেলে ঘটনা স্থলে গিয়ে পরিদর্শন শেষে খাস জমির বিষয়টি সত্যতা পেয়ে নাটোর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তারকে এই নির্দেশ দেন । এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত ) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার, পুকুর খননকারী নঈমুদ্দিন ও তাঁর ছেলে আবু সাঈদ সহ স্থানীয় কৃষক বৃন্দু ।

নির্দেশের প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকে অবৈধ ভাবে খনন করা পুকুর এস্কেবেটর ( ভেকু) দিয়ে মাটি কেটে ভরাট করে পুকুর বন্ধের কাজ শুরু করেছে । দুপুর ১২ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার ঘটনাস্থল পরির্দশনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের জানান, পুকুর খননের পূর্বে যে অবস্থায় এ জায়াগা ছিলো । ভরাট করে ওই ভাবে সমতল করা হবে ।

উল্লেখ্য লালপুর খাস জায়গা দখল করে পুকুর খনন , এই শিরোনামে দৈনিক জনকন্ঠ সহ বিভিন্ন জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকায় রিপোর্টটি প্রকাশ হয় ।

এছাড়া খাস জমি দখল করে পুকুর খননের প্রতিবাদে স্থায়ী কৃষকদের আয়োজনে মানববন্ধন কর্মসূচির অনুষ্ঠিত হয় । বিষয়টি বিভিন্ন টিভি চ্যানেলে ও জাতীয় সহ স্থানীয় পত্রিকায় প্রকাশ হওয়ায় বিষয়টি আলোড়ন সৃষ্টি হয় ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *