খেটে খাওয়া মানুষের পাশে ‘ভাইজান’

বিনোদন: বলিউড সুপারস্টার সালমান খান। বিপদে আপদে সকলের পাশে দাঁড়ান বলে বলিপাড়ায় সবাই তাকে ডাকেন ‘ভাইজান’। করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সংকটময় পরিস্থিতিতে বিশ্ব। এই ভাইরাস যেন বিস্তার লাভ করতে না পারে এজন্য ভারতে ২১ দিন লকডাউন ঘোষণা করা হয়েছে।

এই পরিস্থিতিতে অসহায় হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষ। এদের মধ্যে সিনেমা জগতের অনেক টেকনিশিয়ান ও ক্রু রয়েছেন, যারা দৈনন্দিন বেতনে কাজ করে থাকেন। করোনাভাইরাসের কারণে হঠাৎ শুটিং বন্ধ হওয়ায় বেকার হয়ে পড়েছেন তারা। তবে তাদের সাহায্যে এগিয়ে এসেছেন সালমান খান। ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, সিনেমা জগতের দিন মজুর টেকশিয়ান ও কর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

সিনেমার সঙ্গে জড়িত এমন প্রায় ২৫ হাজার মানুষকে টাকা ও খাবার দিয়ে সাহায্য করবেন বলে জানিয়েছেন এই অভিনেতা। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। কারণ বিষয়টি নাকি মিডিয়ায় প্রকাশ করতে চান না সালমান।

তবে সম্প্রতি জুনিয়র আর্টিস্ট কো-অর্ডিনেটর রাজেন্দ্র লেখরাজ ভারতের একটি প্রথম সারির দৈনিকে বলেন, ‘কখনো কোনো সমস্যায় পড়লে সালমান খানের কাছে ছুটে যাই। সিনেমা কর্মীদের সুরক্ষার বিষয়টি তিনি সবসময় মাথায় রাখেন।

যখনই প্রয়োজন হয়েছে সিনেমা জগতের খেটে খাওয়া মানুষ তাকে পাশে পেয়েছে।’ বিভিন্ন সময়ে অভিনয়শিল্পী ও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় এসেছেন সালমান খান। এ ছাড়া তার ‘বিয়িং হিউম্যান’ দাতব্য সংস্থার মাধ্যমে নানা জনকল্যাণমূলক কাজ করে থাকেন এই অভিনেতা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *