খেলা শুরু হতে যাচ্ছে এটাই স্বস্তির: সৌম্য

স্পোর্টস: দলে থাকবেন কী না, একাদশে সুযোগ মিলবে কী না, এসব নিয়ে ভাবছেন না সৌম্য সরকার। দল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে, আপাতত এটুকুই বেশি গুরুত্বপূর্ণ বাঁহাতি এই ওপেনারের কাছে। আগামী দিনগুলোতে আরও কঠোরভাবে নিয়ম মেনে চলার দিকে গুরুত্ব দিলেন তিনি। বিসিবি পরিচালক আকরাম খান বুধবার জানান, ২৩ সেপ্টেম্বরের দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সেখানে খেলা শুরু হবে ২৪ অক্টোবর।

বিসিবির তত্ত্বাবধানে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একক অনুশীলন শেষে বৃহস্পতিবার সৌম্য জানান, ক্রিকেটে ফেরার ঘোষণায় রোমাঞ্চিত তারা। “অবশ্যই স্বস্তির যে অন্তত খেলা শুরু হতে যাচ্ছে আমাদের। যখন খেলা দেখতাম ইংল্যান্ডের, তো খারাপ লাগতো অনেক যে আমরা কবে খেলবো। অবশ্য ভালোও লাগতো যে খেলা শুরু হয়েছে। গতকাল শোনা গেল আমাদের সফর নিশ্চিত হয়েছে। এটা নিজের কাছে অনেক ভালো লাগছে।”

“নিরাপত্তা একটা বড় ইস্যু। দলও আমাদের একটা পরিবারের মতো। সবাই নিজেকে নিরাপদ রেখে কোয়ারেন্টিনে থাকতে হবে। যেসব নিয়ম থাকবে সেসব মেনেই মাঠে খেলতে নামাটা ভালো হবে। কারণ, যে কোনো একজনের মধ্যে যদি (নতুন করোনাভাইরাস) চলে আসে বাকিরাও ভুক্তভোগী হবে।

তাই আমার মনে হয়, নিয়ম মেনে চলাই ভালো।” পরিস্থিতির জন্য এক মাস আগে শ্রীলঙ্কায় গেলে দলেরই ভালো দেখছেন সৌম্য। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পাওয়া যাবে অনেক সময়। “এক মাসে আগে যদি যায়, তাহলে দলের সবাই অনুশীলনের মধ্যে থাকবে। সময়টা একটু বেশি হলেও নিরাপত্তার কারণে তা করতে হবে। এটাও টিম ওয়ার্ক হিসেবেই ধরতে হবে, এই আর কি।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *