গণতন্ত্রে রাজপথে অন্যায়ের বিরুদ্ধে মিছিল সাংবিধানিকভাবে স্বীকৃত: রিজভী

ডেস্ক রিপোর্ট: সুপ্রিম কোর্টের সামনে পুলিশের সঙ্গে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় মামলা দায়েরের নিন্দা জানিয়েছে বিএনপি।

বুধবার সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যদি দেশে গণতন্ত্র থাকে তাহলে রাজপথে অন্যায়ের বিরুদ্ধে মিছিল হবে, এটা সাংবিধানিকভাবে স্বীকৃত, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্যে সেই মিছিল করেছে গতকাল (গত মঙ্গলবার)। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভরত জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় রাতেই পাঁচশ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পরে ওই ঘটনায় গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে গভীর রাতে ঢাকার বিমানবন্দর থেকে সংগঠনটির সভাপতি বিএনপি নেতা ইশতিয়াক আজিজ উলফাতকে আটক করে পুলিশ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি ৫০১ জনের বিরুদ্ধে মামলা করেছেন, আর প্রখ্যাত মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতকে রাতের অন্ধকারে এয়ারপোর্ট থেকে গ্রেফতার করেছেন। এতো আতঙ্ক, এত ভয়, এত গ্রেফতার, এত মামলার পরেও আমরা কথা বলি, আমরা রাজপথে দাঁড়াই। আমাদেরকে আপনি দমন করতে পারবেন না। আপনি আরও র‌্যাবের সংখ্যা বৃদ্ধি করতে পারেন, পুলিশের সংখ্যা বৃদ্ধি করতে পারেন, তারপরেও জাতীয়তাবাদী শক্তিকে আপনি দাবিয়ে রাখতে পারবেন না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে নয়া পল্টনের কার্যালয়ের নিচতলায় বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের উদ্যোগে রক্তদান কর্মসূচিতে বক্তব্য দিচ্ছিলেন রিজভী।

রক্তদান কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের এএসএম রাকিবুল ইসলাম আকাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লাবিদ রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ড্যাবের সভাপতি হারুন আল রশিদ, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *