গাছের ডালে কি করছেন আইসিসির আম্পায়ার?

স্পোর্টস: প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। এ জগতের সব তারকারাই ঘরে বসে কেউ বা আবার সমাজ সেবায় ব্যস্ত সময় পার করছেন। অদৃশ্য এই ভাইরাস থামিয়ে দিয়েছে মানুষের স্বাভাবিক কর্মজীবন। ক্রীড়াঙ্গন হয়ে পড়েছে স্থবির। অযাচিত এই অবসরটা বেশ ভালোই কাটাচ্ছেন তাঁরা। খেলা বন্ধ থাকায় বিশ্রামে আম্পায়াররাও। লকডাউনের কারণে গৃহবন্দী অবস্থায় রয়েছেন ভারতের আম্পায়াররা। কেমন যাচ্ছে তাদের দিন?

এর জবাব মেলে আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার অনিল চৌধুরীকে দেখলে। এলিট প্যানেলের এই ভারতীয় আম্পায়ার এক সপ্তাহ ছুটি কাটানোর উদ্দেশ্যে ১৬ মার্চ উত্তর প্রদেশের শামলি জেলায় নিজের পৈতৃক বাড়ি ডানগ্রোল গ্রামে এসেছিলেন। কিন্তু ভারত সরকারের ঘোষিত লকডাউনের কারণে সেখানেই আটকে পড়েন তিনি। ভোগান্তি তাঁর এখানেই শেষ হয়ে যায়নি। অনিলের বাড়ির এলাকায় মোবাইলের সংযোগও ঠিকমতো পাওয়া যায়না।

ফলে কথা বলতে গাছে উঠতে হয় এই ভারতীয় আম্পায়ারকে। তিনি বলেন, ‘কারো সঙ্গে কথা বলতে গেলে বাড়ির ছাদে, এমনকি গাছেও চড়তে হচ্ছে। আর এমনটা করলেও যে নেটওয়ার্ক ঠিকমতো পাওয়া যাচ্ছে সেটিও কিন্তু নয়। আর ইন্টারনেটের তো প্রশ্নই ওঠে না। ১৬ই মার্চ কিছুদিনের জন্য গ্রামে এসেছিলাম। কিন্তু লকডাউন ঘোষণার পর আমি সরকারের নির্দেশনা মেনে চলছি। ’

অনীল চৌধুরী আইসিসির এলিট প্যানেলে নাম লেখান ২০১৩ সালের আগস্টে। এখন পর্যন্ত ২০ ওয়ানডেতে ফিল্ড এবং ১৭ ওয়ানডেতে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন তিনি। সেই সঙ্গে ২৮টি টি-টোয়েন্টিতে ফিল্ড ও ১২টি টি-টোয়েন্টিতে টিভি আম্পায়ার ছিলেন ৫৫ বছর বয়সী এই আম্পায়ার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!