গেইল নিজেও জানেন না বিপিএলে কিভাবে নাম এলো

স্পোর্টস: দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে এবারের অভিযান শেষ। বছরের বাকি সময়টুকু বিশ্রাম নেবেন ক্রিস গেইল। জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবেন না ভারতে সফরে।

খেলবেন না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও। কিন্তু বিপিএলে যে তাকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স! গেইল জানালেন বিস্ময়কর তথ্য, বিপিএলের ড্রাফটে কিভাবে তার নাম এলো, নিজেই জানেন না! বিপিএলের ড্রাফটে এবার শীর্ষ ক্যাটভগরিতে ছিল গেইলের নাম।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্রথম ডাকেই তাকে দলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু গেইলের দাবি, তিনি এসব নিয়ে পুরোই আঁধারে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচ শেষে ক্রিকেট থেকে আপাতত বিরতি নেওয়ার প্রসঙ্গেই জানিয়ে দিলেন বিপিএল নিয়ে তার বিস্ময়ের কথা।

“ওয়েস্ট ইন্ডিজ আমাকে বলেছিল ওয়ানডে সিরিজে (ভারতে) খেলতে। কিন্তু আমি খেলছি না। নির্বাচকেরা চান, তরুণদের সঙ্গে আমি খেলি। কিন্তু আপাতত এই বছর আমি ক্রিকেট থেকে বিরতি নিচ্ছি।” “বিগ ব্যাশে এবার খেলছি না। জানি না, সামনে কোন ক্রিকেট আমার অপেক্ষায় আছে। আমি এমনকি এটাও জানি না, আমার নাম কিভাবে বিপিএলে পৌঁছে গেল। কিন্তু আমাকে একটি দলে নেওয়া হয়েছে, নিজেও জানি না সেটা কিভাবে হলো।” গেইলের এই বিস্ময় আরও বড় বিস্ময় হয়ে এসেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলের জন্য। দলের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক জালাল ইউনুস তো গেইলের কথা শুনে মনে হলো আকাশ থেকে পড়লেন! “গেইল এরকম বলেছে নাকি! আমরা তো কিছু জানি না। তার নাম ড্রাফটে ছিল, আমরা নিয়েছি।

তার অনুমতি ছাড়া তো ড্রাফটে নাম তোলার কোনো কারণ আমি দেখি না। তার এজেন্ট সবই জানে। যে এজেন্ট আগে ছিল, এবারও তো সেই লোকই আছে। তার সঙ্গে আমাদের কথাও হয়েছে। আর ড্রাফট হয়েছে ১০ দিন আগে, গেইল এতদিন তো কিছু বলেনি। হঠাৎ কেন এসব বলছে, জানি না।” গেইলের মন্তব্যে বিস্ময়ের পাশাপাশি শঙ্কাও ঘিরে ধরেছে জালাল ইউনুসকে। “গেইলকে ঘিরে পরিকল্পনা করা হয়েছে, প্রথম সুযোগেই সবার আগে তাকে নিয়েছি আমরা।

সে না এলে তো বড় বিপদে পড়ব আমরা। এখন তার বদলে কোনো রিপ্লেসমেন্ট নিতে দেওয়া হলেও আমরা তো ওর মতো কাউকে পাব না। আগে থেকে জানলে হয়তো ড্রাফটে থিসারা পেরেরা বা এরকম কাউকে নিতাম।

এখন তো উপযুক্ত কাউকে পাওয়াই কঠিন।” “এমনিতেই রিয়াদ (মাহমুদউল্লাহ) ইনজুরিতে, এটি নিয়ে আমরা টেনশনে আছি। এখন গেইলও না এলে বড় বিপদে পড়ব আমরা।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *