গ্রাহককে উন্মুক্ত স্থানে মাস্ক পরার পরামর্শ দেবে ফেইসবুক

আইটি: উন্মুক্ত স্থানে বের হলে গ্রাহককে মাস্ক পরার পরামর্শ দিতে শুরু করবে ফেইসবুক। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। নিউজ ফিডের ওপরেই একটি সতর্ক বার্তা দেখতে পাবেন ফেইসবুক এবং ইনস্টাগ্রাম গ্রাহক।

গ্রাহককে মাস্ক পরতে অনুপ্রেরণা দেবে এই বার্তা এবং বাড়তি তথ্যের জন্য সেন্টারস ফর ডিজিজ কনট্রোল অ্যান্ড প্রিভেনশন পাতায় নেবে প্রতিষ্ঠানটি– খবর সিএনবিসি’র। মার্কিন যুক্তরাষ্ট্রে বেড়েই চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। সংক্রমণ কমাতে তাই এই পদক্ষেপ নিয়েছে ফেইসবুক। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে বৃহস্পতিবার দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। ২১টি অঙ্গরাজ্য এবং ওয়াশিংটন ডিসিতে ইতোমধ্যেই মাস্ক পরা বাধ্যতামূলক করেছে নীতিনির্ধারকরা।

অঙ্গরাজ্যের ভিত্তিতে নীতিমালা কিছুটা ভিন্ন হতে পারে। অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞের দাবি, ভাইরাসের বিস্তার ঠেকাতে সহায়তার মাধ্যমে জীবন বাঁচাতে পারে মাস্ক। কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে ইতোমধ্যেই বেশ কিছু পদক্ষেপ নিয়েছে ফেইসবুক। জানুয়ারি মাসে কোভিড-১৯-কে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন স্বাস্থ্য বিষয়ে একটি বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করার পর, প্ল্যাটফর্ম থেকে মহামারী নিয়ে ভুয়া তথ্য সরাতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *