ঘরোয়া যত্নে চুলের আগা ফাটা রোধ করে

লাইফস্টাইল: আগা ফেটে গেলে সহজে বাড়তে চায় না চুল। নির্দিষ্ট সময় পর পর সামান্য আগা কেটে ফেলা তাই জরুরি। এ ছাড়া নিয়মিত যতেœও রোধ করতে পারেন আগা ফাটা। বিবর্ণ ও রুক্ষ চুলের জন্য এই যত্নে ভীষণ জরুরি। জেনে নিন ঘরোয়া কিছু প্যাক সম্পর্কে।

টক দই, মধু, অলিভ অয়েল ও ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি চুলের আগায় ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
কাঁচা পেঁপে ও টক দই একসঙ্গে ব্লেন্ড করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

নারকেল তেল কুসুম গরম করে সামান্য লেবুর রস মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। অ্যালোভেরার জেল লাগান চুলে। চুল শাওয়ার ক্যাপ দিয়ে আটকে রাখন ৪০ মিনিট। ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।

নারকেলের দুধ চুলের আগায় লাগিয়ে রাখুন ৪০ মিনিট। ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আধা কাপ পাকা পেঁপে ব্লেন্ড করে ১ টেবিল চামচ আমন্ড অয়েল ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
একটি পাকা কলা চটকে নিন। ডিম ফেটিয়ে মেশান। সামান্য দুধ ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। চুলে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *