চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী :  বাংলাদেশের একটা মানুষও ক্ষুধার্ত থাকবে না, গৃহহারা থাকবে না। প্রতিটি শিশু স্কুলে যাবে, পড়াশোনা করবে। নিজেদের শরীর মন সুস্হ রাখতে পড়ার পাশাপাশি খেলাধুলা করবে। নিজেদের মেধা বিকাশের সুযোগ পাবে, সে ধরনের সমাজব্যবস্থা গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন’।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল ১০টায় ঈশ্বরদী ভাষা শহীদ বিদ্যানিকেতন ও চরমিরকামারী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

তাঁর আগে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করে। তিনি বলেন, ‘সে জন্য আজকের শিশু এবং আগামী দিনের কর্ণধারদের আমি বলব, দেশের জন্য জাতির জন্য সব সময় যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। কারণ মহান ত্যাগের মধ্য দিয়েই যেকোনো মহান উদ্দেশ্য অর্জন করা যায়, জাতির পিতা এটাই আমাদের শিখিয়েছেন।’

গুরুজনকে সম্মান জানানোর জন্য আগামী প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে কামরুন্নাহার শরীফ বলেন, পিতা-মাতা ও শিক্ষকদের সম্মান করতে হবে। বড়দের কথা শুনতে হবে। নিয়মকানুন মেনে চলতে হবে। শৃঙ্খলা বজায় রাখতে হবে। আর মনোযোগ দিয়ে পড়তে হবে।

ভাষা শহীদ বিদ্যানিকেতন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মখলেছুর রহমান মিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের সদস্য ছাইফুল আলম বাবু মন্ডল, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, চরমিরকামারী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ সরদার,বিদ্যালয় প্রতিষ্ঠাতার সুযোগ্য সন্তান প্রকৌশলী শহীদ হাসান লীন, বিদ্যালয় প্রতিষ্ঠাতা সংগঠক প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সরদার এর মেয়ে রণিকা মাহনুর, উপজেলা যুবলীগ নেতা হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি প্রমুখ।

দিনব্যাপী এ অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চরমিরকামারী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ও ভাষা শহীদ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মোক্তার হোসেন। দিনব্যাপী বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *