চাটমোহরের লকডাউন গ্রামে ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক : পাবনা চটামোহর উপজেলার লকডাউন গ্রাম কাটাখালীতে এবার ব্যক্তিগত উদ্যোগে নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (২৯ মার্চ) সকালে স্থানীয় ব্যবসায়ী শামীম হোসেন কাটাখালী বাজারের চায়ের দোকানদার, সেলুন কর্মচারী সহ নিম্নআয়ের শতাধিক মানুষের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মাঝে রয়েছে দশ কেজি চাল, এক কেজি ডাল ও একটি সাবান।

এ সময় স্বাস্থ্য কর্মী ইশারত আলী, কান্দিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলী, সমাজ সেবক আলম হোসেন, মহরম হোসেন, আব্দুল বারী সরকার, আনসার-ভিডিপির ডিবিগ্রাম ইউনিয়ন দলনেতা রওশন আলম, আলহাজ্ব ইউনুস আলী উপস্থিত ছিলেন।

অভাবের মাঝে খাদ্য সহায়তা পেয়ে খুশি কর্মহীন মানুষগুলো। দিনমজুর আনোয়ার হোসেন, সাইফুল হোসেন সহ অন্যরা জানান, গ্রাম লকডাউনের জন্য কোনো কাজ নেই, কর্মহীন অবস্থায় বসে আছি। বাড়িতে খাবার সংকট দেখা দিয়েছে। এর মাঝে শামীম ভাই যে সহায়তা দিল তাতে আমরা খুশি।

ব্যবসায়ী শামীম হোসেন বলেন, পুরো গ্রাম লকডাউন হওয়ায় নিম্ন আয়ের দরিদ্র মানুষগুলোর অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে কাটাখালী বাজারের চায়ের দোকানী, সেলুন কর্মচারী ও দিনমজুর মানুষগুলো খুবই বিপদে পড়েছে। তাই মানবিক দিক বিবেচনা করে আমি ক্ষুদ্র সহায়তা নিয়ে এসব মানুষের পাশে দাঁড়িয়েছি। আশা করি সমাজের অন্যান্য বিত্তবান মানুষ এগিয়ে আসবেন।

এর আগে গত শনিবার (২৮ মার্চ) দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে উপজেলা প্রশাসন। গত ২৬ মার্চ রাতে পুরো কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *