চাটমোহরে ছাগল পালনে বিভিন্ন জেলার খামারীদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক, পাবনা : অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে পাবনার চাটমোহরে সৌখিন ও বাণিজ্যিকভাবে ছাগল পালনে খামারীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে চাটমোহর নতুন বাজারে ‘আমরা ক’জন, খামারী স্বজন’ শীর্ষক এই মিলনমেলার আয়োজন করে দি কিংস এগ্রো ফার্ম ও স্বপ্ন খামার। অনুষ্ঠানে সারা দেশের ১৯টি জেলার নতুন ও পুরাতন খামারীরা অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি প্রাণী সম্পদ কর্মকর্তা একরামুল হক। চাটমোহরের কিংস এগ্রো ফার্মের স্বত্ত্বাধিকারী সারোয়ার ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠানে যশোরের শাহীনুর রহমান শাহীন, চট্টগ্রামের মাইকেল চন্দ্র, ঠাকুরগাঁওয়ের অভিজিৎ কুমার, পাবনার স্বপ্ন খামারের স্বত্ত্বাধিকারী রকিবুল হাসান রকিব প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যশোরের এফ অ্যান্ড এফ অ্যানিমেল ফার্মেও স্বত্ত্বাধিকারী মাহমুদুল ইসলাম মাহমুদ।

বক্তারা উন্নতজাতের ছাগলের খামার স্থাপনে করণীয়, ছাগলের রোগসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা ও নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন। সেইসাথে উন্নতজাতের ছাগল কিনতে দালালদের কাছে প্রতারণার শিকার না হতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার উপর গুরুত্বারোপ করেন। আগামীতে আরো বড় পরিসরে এই মিলনমেলা আয়োজন করা হবে বলেও জানান আয়োজকরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!