চাটমোহরে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শণী

পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহরে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ভাদড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্রদর্শণীর উদ্বোধন করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী।

বিকেলে প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম। তিনি বলেন, এখন প্রতিযোগিতার যুগ। প্রতিযোগিতায় টিকতে উৎপাদিত পণ্যের বৈচিত্রতা বাড়াতে হবে। প্রযুক্তি এখন হাতের মুঠোয়। সরকার প্রযুক্তিকে গ্রামের বাড়িতে পর্যন্ত পৌঁছে দিয়েছে। তাই প্রযুক্তি ব্যবহার করে উদ্যোক্তা হয়ে ক্ষুদ্র কুটির শিল্প স্থাপন করে কর্মসংস্থানের ব্যবস্থার উপর জোর দিতে হবে। ইউটিউব কাজ শেখার একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। সুতরাং দাম বেশি পাবার আশায় না থেকে পণ্যের বৈচিত্রতা বাড়াতে হবে।

প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আসমা-উল হুসনার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, ভেটেরিনারি সার্জন ডাঃ রোকনুজ্জামান, মথুরাপুর ইউপি চেয়ারম্যান শাহ আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রেজাউল করিম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর হমান টুকুন, সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েল প্রমুখ।

উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রানীসম্পদ এবং ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় প্রদর্শণীতে বিভিন্ন পশুপাখি ও প্রযুক্তির ২৪টি স্টল স্থাপন করা হয়। শেষে অংশগ্রহণকারী খামারীদের মাঝে বিজয়ীদের চেক ও সনদপত্র তুলে দেন অতিথিরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!