চাটমোহরে বিপুল পরিমান নকল ছাপানো বই জব্দ ; আটক এক

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে জুঁই অপসেট প্রেসে কওমী মাদ্রাসার বিপুল পরিমানে নকল পাঠ্যবই ছাপানোর অভিযোগে আব্দুল জলিল (৩৫) নামের এক ছাপাখানার মালিককে আটক করেছে পুলিশ। আঃ জলিল উপজেলার মথুরাপুর ইউনিয়নের বৃ-গুয়াখড়া গ্রামের আঃ ওয়াহাবের ছেলে। বুধবার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

চট্টগ্রামের হাটহাজারী নুরানী তা’লীমুল কুরআন বোর্ডের অভিযোগের পরিপ্রেক্ষিতে চাটমোহর পৌর শহরের জুঁই অপসেট প্রেস নামের ছাপাখানায় অভিযান চালায় পুলিশ। এসময় ছাপাখানা থেকে নুরানী তা’লীমুল কুরআন বোর্ডের বিপুল পরিমাণ নকল বই, বই তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

পুলিশ জানায়, চট্টগ্রামের হাটহাজারী নুরানী তা’লীমুল কুরআন বোর্ডের বিভিন্ন শ্রেণীর পাঠ্যবই অনুমতি ছাড়া জুঁই অপসেট প্রেসের মালিক আঃ জলিল গোপনে তার ছাপাখানায় ছাপিয়ে বিক্রি করে আসছিলেন।

বিষয়টি জানতে পেরে ওই বোর্ডের প্রশিক্ষক ও পরিদর্শক মোঃ মাসুদুল ইসলামকে চাটমোহরে পাঠান কর্তৃপক্ষ। তিনি গোপনে ওই ছাপাখানায় গিয়ে ঘটনার সত্যতা পেয়ে থানায় জানালে ওসি সেখ নাসীর উদ্দিনের নেতৃত্বে পুলিশ ছাপাখানায় অভিযান চালান। এসময় ছাপাখানার মালিক আঃ জলিলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের দেবীপুর গ্রামের তানজিদ হোসেনের বাড়ি থেকে বিপুল পরিমাণ নকল বই উদ্ধার করা হয়।

এঘটনায় মাসুদুল ইসলাম বাদী হয়ে চাটমোহর থানায় ৩জনকে বিবাদী করে একটি মামলা দায়ের করেছেন। এই মামলায় গ্রেফতার দেখিয়ে আঃ জলিলকে বুধবার জেলহাজতে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য আরেকটি ছাপাখানার মালিক আজাদকে আটক করা হলেও তাকে ছেড়ে দেওয়া হয়।

থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, অভিযোগ পাওয়ার পরই অভিযান চালানো হয়। একজনকে আটক ও বিপুল পরিমাণ নকল বই জব্দ করা হয়। থানায় মামলা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *