চাটমোহরে হাবিব হত্যাকান্ডের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ সভা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :পাবনার চাটমোহরের হান্ডিয়ালে প্রকাশ্যে সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে নিহত ছাত্রলীগের সাবেক নেতা হাবিব নিহতের প্রতিবাদে বুধবার মানববন্ধন,বিক্ষোভ ও প্রতিবাদ সভা হয়েছে হান্ডিয়ালে। বৃষ্টি উপেক্ষা করে এলাকার নারী-পুরুষ এই মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। এসময় এলাকাবাসী দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। নিহতের বাড়ির সামনে এ কর্মসূচী পালন করা হয়।

এসময় নিহত হাবিবের চাচা মোঃ রুহুল আমিন বলেন,নিহত হাবিবের পরিবার বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের আদর্শে গড়া পরিবার। অথচ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকাকালে কিছু চিহ্নিত সন্ত্রাসী দ্বারা হাবিবকে খুন হতে হলো। সন্ত্রাসী ও মাদকাসক্তদের বিরুদ্ধে হাবিব ছিলো সোচ্চার। রুহুল আমিন নিহত হাবিবের পরিবারের পক্ষ থেক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান। একইসাথে দ্রুত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি করেন।

চাটমোহরে ছাত্রলীগের সাবেক নেতা হাবিব হত্যাকা-ের ঘটনায় চাটমোহর থানায় মামলা হয়েছে। ১১জনকে নামীয় ও ১৫/১৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে সোমবার মামলাটি করেছেন হাবিবের বাবা আঃ রাজ্জাক। এ ঘটনায় কাউকে আটক বা মামলার কোন আসামিকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে,ঘটনার পর থেকেই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। শোকের পাশাপাশি ক্ষোভে ফুঁসছে হাবিবের স্বজনেরা। ঘটনা নিয়ে কানাঘুষা চলছে এলাকায়।

রোববার রাত ৮টার দিকে হান্ডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশে একদল যুবক ধারালো অস্ত্রাঘাত করে হাবিবকে। এর অল্প সময়ের মধ্যে তার মৃত্যু হয়। এলাকাবাসী বলে আসছে,হাবিব গ্রুপের সঙ্গে হা-িয়াল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল গ্রুপের বাকবিতন্ডা হয়। একই দিন বিকালে স্থানীয় স্কুল মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বাকবিতন্ডার ঘটনা ঘটেছিল।

হান্ডিয়াল ইউপি চেয়ারম্যান কে এম জাকির হোসেন সাংবাদিকদের জানান,‘ঘটনাটি দুঃখজনক। এ নিয়ে এলাকার কুচক্রী মহল নানা অপপ্রচার শুরু করেছে। তিনি অভিযোগ করেন,এই হত্যাকান্ডকে কেন্দ্র করে নানা গুজব চলছে। তিনি দাবি করেন,কতিপয় পত্রিকায় আমার উদ্ধৃতি দিয়ে যে সংবাদ ছাপা হয়েছে,তা সঠিক নয়। মিথ্যে কাহিনী ছড়িয়ে হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে চক্রটি।

চেয়ারম্যান মামলার সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যক্তিদের শাস্তির দাবি জানান। একইসাথে কোন নিরীহ ব্যক্তি যেন হয়রানীর শিকার না হয় সে জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

চাটমোহর থানার ওসি সেখ মোঃ নাসীর উদ্দিন জানান,লাশের ময়নাতদন্ত শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *