চাটমোহরে হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু

পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহরে প্রথমবারের মতো শুরু হলো আজিজ এন্ড সন্স ও টিম আর স্কয়ার কুরআনের মু’জিযা হিফজুল কুরআন প্রতিযোগিতা। রোববার সকালে উপজেলার পাঁচটি হাফিজিয়া মাদ্রাসায় শুরু হয় প্রতিযোগিতার প্রথম রাউন্ড। এগারোজন বিচারক প্রতিযোগিদের বাছাই পরীক্ষা গ্রহণ করেন।

অংশগ্রহণকারীদের মধ্য থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া ৬০ জন প্রতিযোগিকে বাছাই করা হবে বলে জানান আয়োজকরা। এরপর ২৩ এপ্রিল হবে প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড। সেখান থেকে বিজয়ীদের নিয়ে আগামী ২৭ এপ্রিল চাটমোহর শাহী মসজিদে অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফিনালে।

প্রথম পর্বের বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়া পাঁচটি মাদ্রাসা ও বিচারকরা হলেন, চাটমোহর মডেল মসজিদে হাফেজ মুফতি জাহিরুল ইসলাম, হাফেজ মুফতি আনোয়ার হোসেন ও হাফেজ মুফতি মামুন হোসেন। হরিপুর শ্রীধরপুর মাদ্রাসায় হাফেজ আনিসুর রহমান ও হাফেজ মহিউদ্দিন। বাহাদুরপুর জামিয়া ইসলামিয়া ক্বওমিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় হাফেজ আবু বক্কার সিদ্দিকী ও হাফেজ শামসুল আলম। বোয়ালমারী হাজী আব্দুল্লাহ শিশু সদন ও দুস্থ কল্যাণ কওমী হাফিজিয়া মাদ্রাসায় হাফেজ মাওলানা সাইদুল ইসলাম ও হাফেজ আল মামুন। নেংড়ী সিদ্দিকীয়া জসিম উদ্দিন হাফিজিয়া কওমী মাদ্রাসায় হাফেজ মোঃ জাহাঙ্গীর হোসেন ও হাফেজ মাওলানা কাওছার হোসেন।

ফাইনালে প্রধান মেহমান ও বিচারক থাকবেন পিএইচপি কোরআনের আলো হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান বিচারক হাফেজ ক্বারী জহিরুল ইসলাম। অতিথি থাকবেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ও চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন।

দ্য রিয়েল জীমের ব্যবস্থাপনায়, সালসাবিল ফিলিং স্টেশন ও ইডেনের সহযোগিতায় উপজেলার ২০টি হাফিজিয়া মাদ্রাসার ১৫০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেন। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হলো দৈনিক চলনবিল ও দৈনিক আমাদের বড়াল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *