চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: পাবনায় সনাক্ত হলো প্রথম করোনা আক্রান্ত রোগী। আক্রান্ত ব্যক্তির নাম জহুরুল ইসলাম মোল্লা (৩২)। তিনি জেলার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের বামনগ্রামের রেজাউল করিম মোল্লার ছেলে। এ ঘটনায় চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

পাবনার সিভিল সার্জন এই প্রথম পাবনায় করোনা রোগী সনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি নারায়নগঞ্জ থেকে বাড়িতে আসার পর অসুস্থ্য হলে গত ১৪ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যার পর নমুনা পরীক্ষার ফলাফল আসে পজিটিভ।
স্থানীয়রা জানান, গত ৭ এপ্রিল জহুরুল ইসলাম ও তার ছোট ভাই শাহিন নারায়নগঞ্জ থেকে পালিয়ে রাতের আঁধারে চাটমোহরের নিজ বাড়িতে আসে। তারা নারায়নগঞ্জের চাষারা উপজেলায় টাইলস্ মিস্ত্রী হিসেবে কাজ করতো। তিনি কয়েকদিন শ্বশুরবাড়িসহ বিভিন্ন স্থানে ঘোরাফেরাও করেছেন। বিষয়টি ওই সময় গ্রামবাসী প্রশাসনকে জানালেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান জানান, থানার ওসি সেখ মো. নাসীর উদ্দিন এবং মেডিকেল অফিসার রুহুল আমীন ডলারসহ একটি মেডিকেল টিম নিয়ে ওই গ্রামের গিয়েছিলাম। বামনগ্রামের করোনা আক্রান্ত রোগীর অবস্থা এখন পর্যন্ত স্থিতিশীল। তার তেমন কোনো লক্ষণ নেই। তবে যেহেতু করোনা পজিটিভ আসছে, সেকারণে তার স্বাস্থ্য পরীক্ষা শেষে আপাতত বাড়িতেই হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আইইডিসিআরকে তার বিষয়টি অবহিত করা হয়েছে। আর পুরা চাটমোহর উপজেলা লকডাউন (রাত ১১.২০ মি.) ঘোষণা করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!