চাটমোহর পৌরসভা নির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থীর ভোটবর্জনের ঘোষণা

পাবনা প্রতিনিধি : প্রথম ধাপে আজ অনুষ্ঠিত হচ্ছে পাবনার চাটমোহর পৌরসভার নির্বাচন। ভোটগ্রহণ চলছে ইভিএমে। সকাল আটটা থেকে চাটমোহর পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল চারটা পর্যন্ত।

তবে ভোটগ্রহণ শুরুর পর এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেয়া সহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন দুই স্বতন্ত্র প্রার্থী।

সকাল নয়টার দিকে চাটমোহর পৌর সদরের সবুজ সংঘ ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনে ভোটবর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান (প্রতিক মোবাইল ফোন)। অপরদিকে সকাল দশটায় ছোট শালিখা মহল্লার বাসভবনে সাংবাদিক সম্মেলনে ভোটবর্জনের ঘোষণা দেন আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী মির্জা রেজাউল করিম দুলাল (প্রতিক জগ)।

তারা অভিযোগ করেন, সকালে ভোটগ্রহণ শুরুর পর নৌকার এজেন্ট ও কর্মীরা অন্যান্য প্রার্থীর এজেন্টদের মারধর করে বের করে দেয়। এছাড়া সকল ভোট কেন্দ্র দখলে নিয়েছে আওয়ামীলীগের প্রার্থীর লোকজন। বুথে ইভিএমের গোপন কক্ষে নৌকার এজেন্টরা ফ্রিঙ্গারপ্রিন্ট দেয়ার পর ভোটারদের জোর করে নৌকায় ভোট দিতে বাধ্য করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনকে জানিয়েও ফল হয়নি। তাই বাধ্য হয়ে তারা ভোট বর্জন করেছেন।

এ বিষয়ে রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, ভোটবর্জনের খবর তার জানা নেই। তবে নির্বাচনের পরিবেশ ভাল আছে। ভোটাররা ভোট দিচ্ছেন। কোনো অভিযোগ পেলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোট কেন্দ্র দখলের অভিযোগ সঠিক নয়।

উল্লেখ্য, মোট ১২ হাজার ২৩৭ জন ভোটার তাদের পছন্দের প্রার্থী নির্বাচনে ভোট দিচ্ছেন। মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য দুই প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ পর্যাপ্ত র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য ভোটের মাঠের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *