চাটমোহর পৌরসভা নির্বাচন’২০ মেয়র-কাউন্সিলর মিলে ৬০ জন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, চাটমোহর: আগামী ২৮ ডিসেম্বর চাটমোহর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার ঘোষণা করা হয়েছে নির্বাচনী তফসীল। নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর দেশের ২৫টি পৌরসভায় ভোটগ্রহন করা হবে। প্রথমবারের মতো ২৫টি পৌরসভার সকল কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পাবনার চাটমোহর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। মেয়র প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে দলের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখার পাশাপাশি ছুটছেন ভোটারদের কাছেও। সেঁটেছেন পাড়া মহল্লায় পোষ্টার। কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীরাও দেয়ালে দেয়ালে পোষ্টার সেটে জানান দিচ্ছেন নিজেদের প্রার্থীতার কথা। দলীয়, স্বতন্ত্র মেয়র প্রার্থী, কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী সব মিলিয়ে প্রায় ৬০ জন সম্ভাব্য প্রার্থী গণসংযোগ শুরু করেছেন।

আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো, ডা. মো. গোলজার হোসেন, এ্যাড. সাইদুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ সদস্য মো. হেলাল উদ্দিন, খন্দকার বজলুল করিম খাকছার। বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হলেন সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুল মান্নান, পৌর বিএনপির আহবায়ক আসাদুজ্জামান আরশেদ, যুগ্ম আহবায়ক এ্যাড.সাইদুর রহমান। জাসদ (ইনু)র সম্ভাব্য প্রার্থী আবুল বাশার আবু। মেয়র কাউন্সিলর পদে প্রার্থী সংখ্যা আরো বাড়তে পারে।

মেয়র ও কাউন্সিলর পদের অনেক সম্ভাব্য প্রার্থী গণসংযোগ কালে দোয়া সমর্থন ও ভোট প্রার্থনা করছেন। চায়ের স্টল, দোকান পাট, অফিস পাড়ায় ভোট নিয়ে শুরু হয়েছে সরব আলোচনা সমালোচনা ও বিশ্লেষণ। গত ৫ বছরে কোন ওয়ার্ডে রাস্তা-ঘাটের কতটুকু উন্নয়ন হয়েছে, কে বা কাহারা পৌরসভা থেকে একচেটিয়া সুযোগ-সুবিধা (টেন্ডারবাজী,আর্থিক) নিয়েছেন সেদিকেও চোখ রেখেছেন সচেতন পৌরবাসী। ৩ নং ওয়ার্ডের ভোটার ও ইউটিউবার সিদ্দিক মিলন জানান, মেয়র পদে যোগ্য ব্যক্তিকেই আমরা ভোট দেব। যিনি পৌরবাসীর সুযোগ সুবিধার কথা ভাববেন, সুখে দুঃখে পৌরবাসীর পাশে থাকবেন এমন প্রার্থীকেই আমরা বেছে নেব।

উপজেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন জানান, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর চাটমোহর পৌরসভার ভোট অনুষ্ঠিত হয়। ২৫ জানুয়ারী ২০১৬ শপথ অনুষ্ঠিত হয়। ২৬ জানুয়ারী প্রথম সভা অনুষ্ঠিত হয়। এ ভোটে মির্জা রেজাউল করিম দুলাল চাটমোহর পৌরসভার মেয়র নির্বাচিত হন।

২৫ জানুয়ারী ২০২১ সালে তার মেয়াদ উত্তীর্ণ হবে। বিধি অনুযায়ী মেয়াদ উত্তীর্ণের পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সে অনুযায়ী নির্বাচন কমিশন পাবনার জেলার একমাত্র চাটমোহর পৌরসভার তফসীল ঘোষণা করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *