চাটমোহর পৌর সদরে ৪টি রাস্তা নির্মাণকাজের উদ্বোধন

পাবনা প্রতিনিধি : নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৭২ লাখ টাকা ব্যয়ে পাবনার চাটমোহর পৌর সদরের চারটি রাস্তা নির্মাণকাজের উদ্বোধন করেছেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো। বৃহস্পতিবার (০৪ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত আলাদা অনুষ্ঠানে এসব রাস্তা নির্মাণকাজের ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন।

সকাল ১১টায় পৌর সদরের ডি এ জয়েন উদ্দিন স্কুলের সামনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র সাখাওয়াত হোসেন সাখো। উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ শামসুজ্জোহার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের সভাপতি নাজিমুদ্দিন মিয়া, চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সঞ্জু, প্রভাষক সৌমিত্র কর্মকার শিল্টু, চাটমোহর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাখাওয়াত হোসেন সাখো বলেন, রাস্তার কাজ ভাল হচ্ছে কি না সেটা বুঝে নেয়ার দায়িত্ব এলাকাবাসীর। কাজ ভাল না হলে, ঠিকাদারকে বিল দেয়া হবে না। কে আমার মামা, কে আমার খালু সেটা আমার কাছে ধর্তব্য নয়। শিডিউল অনুযায়ী কাজ করতে ঠিকাদারকে নির্দেশ দেন তিনি। রাস্তার জায়গা যারা দখল করে আছেন তাদের স্থাপনা সাতদিন সময়ের মধ্যে সরিয়ে নিতে হবে। ম্যাপ ধরে রাস্তার সীমানা মেপে নিয়ে কাজ করা হবে। সরকারি রাস্তার জায়গা দখল করে রাখতে দেয়া হবে না। যে যত বড় ক্ষমতাধর ই হন না কেন, বাধা দিয়ে লাভ হবে না। সাধারন মানুষের সাথে ক্ষমতা দেখাতে আসবেন না। আর গোপনে আমার সাথে যোগাযোগ করেও লাভ হবে না। শিডিউলের তারিখের মধ্যে কাজ শেষ করতে হবে ঠিকাদারকে। কাজ উদ্বোধনের আগে প্রকল্পের সাইনবোর্ড থাকতে হবে।

মেয়র সাখো বলেন, পৌরসভার রাস্তাগুলোর নামকরণ চাটমোহরের সজ্জন ও কীর্তিমান মানুষের নামে করা হবে। কে কোন দলের, কোন মতের তা দেখা হবে না। এই রাস্তার নামকরণ ডা. জয়েন উদ্দিনের নামে প্রস্তাব করলে উপস্থিত সবাই তাতে সম্মতি জানান। পরে নামফলক উন্মোচনের মাধ্যমে রাস্তা নির্মাণকাজের উদ্বোধন করেন মেয়র। পরে মোনাজাত পরিচালনা করা হয়।

৭২ লাখ ৪৭ হাজার ১৪৭ টাকা ব্যয়ে নির্মিতব্য চারটি রাস্তা হলো, আফ্রাতপাড়া ডি এ জয়েন উদ্দিন স্কুল থেকে সেন্ট্রি সিকিউরিটি সার্ভিস অফিস পর্যন্ত ১৮৫ মিটার দৈর্ঘ্য বিটুমিনাস কার্পেটিং রাস্তা নির্মাণ, আফ্রাতপাড়া শাপলা ক্লাব থেকে বেলালের বাড়ি পর্যন্ত ২১৫ মিটার দৈর্ঘ্য বিটুমিনাস কার্পেটিং রাস্তা নির্মাণ, আফ্রাতপাড়া দশরথের বাড়ি থেকে আকুল/রন্টুর বাড়ি পর্যন্ত ১৪৮ মিটার দৈর্ঘ্য আর সি সি রাস্তা নির্মাণ ও নার্সারী মোড় থেকে ভাদুনগর মোড় পর্যন্ত ৫৩৫ মিটার দৈর্ঘ্য বিটুমিনাস কার্পেটিং রাস্তা নির্মাণ। এসব রাস্তা নির্মাণকাজের অর্থায়নে রয়েছে কুয়েত ফান্ড ফর আরব ইকোনোমিক ডেভলপমেন্ট।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *