চিকিৎসকদের নির্দেশ অমান্য করে হোয়াইট হাউজে ট্রাম্প

বিদেশ : হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দ্রুত নির্বাচনী প্রচারে নামছেন বলেও ঘোষণা দিয়েছেন তিনি। ট্রাম্পের এমন কাজ নিয়ে তীব্র সমালোচনা হয়েছে। করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ট্রাম্প। হাসপাতালে ভর্তির তিন দিন পর সোমবার সন্ধ্যায় তিনি হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরলেন।

হাসপাতাল ত্যাগ করার কিছু আগে প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় আমেরিকার জনগণকে করোনা নিয়ে ভীত না হওয়ার আহ্বান জানিয়েছেন। সোমবার বিকালে টুইট বার্তায় ট্রাম্প বলেন, তিনি আসলেই ভালো বোধ করছেন। তিনি আমেরিকার লোকজনকে ভয় না পাওয়ার আহ্বান জানান। কোভিড-১৯ যেন জনজীবনকে প্রভাবিত না করতে পারে, সে কথাও তিনি উল্লেখ করেন।

ট্রাম্প প্রশাসনের অধীনে আসলেই ওষুধ ও জ্ঞানের উন্নয়ন হয়েছে উল্লেখ করে ট্রাম্প বলেছেন, তিনি নিজে ২০ বছর আগের চেয়ে ভালো বোধ করছেন। হোয়াইট হাউসের চিকিৎসক সেইন কনলি সাংবাদিকদের বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের উপসর্গের ক্রমাগত উন্নতি ঘটেছে। এবং তিনি হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার সব সূচক অতিক্রম করেছেন।

তবে ডা. কনলি বলেছেন, এখনো বিপদের আশঙ্কা থেকে ট্রাম্প সম্পূর্ণ মুক্ত নন। চিকিৎসক দল ও নিজে প্রেসিডেন্ট ট্রাম্পের শারীরিক অবস্থা মূল্যায়ন করে একমত হয়েছেন যে, তিনি হোয়াইট হাউসে ফিরতে পারেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *