চীনা পণ্য বর্জনের আহ্বান জানিয়েছেন তারকারা

বিনোদন: চীনা পণ্য বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন আরশাদ ওয়ার্সি, মিলিন্দ সুমন, রণবীর শোরের মতো বলিউড তারকারা। পাশাপাশি অন্যদেরও চীনা পণ্য বর্জনের আহ্বান জানিয়েছেন তারা। মাইক্রোব্লগিং সাইট টুইটারে তার সিদ্ধান্তের কথা জানিয়ে আরশাদ ওয়ার্সি লিখেছেন, ‘আমি সজ্ঞানে চীনা সবকিছু ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।

যেহেতু আমরা যা ব্যবহার করি এর বেশিরভাগই তারা তৈরি করে, জানি সময় লাগবে, কিন্তু একদিন ঠিকই চীনা পণ্য ব্যবহার ছাড়া চলতে পারব। আপনাদেরও চেষ্টা করা উচিত।’ চীনা অ্যাপ টিকটক বর্জনের ঘোষণা দিয়ে অভিনেতা-মডেল মিলিন্দ সুমন টুইটারে লিখেছেন, ‘আমি আর টিকটকে নেই।’ রণবীর শোরে এক টুইটে লিখেছেন, ‘অবশ্যই।

কোনো সন্দেহ নেই। বয়কট চীন।’ এর আগে ইন্দো-চীন সীমান্তে আগ্রাসন নিয়ে একটি ভিডিও প্রকাশ করেন ম্যাগসাইসাই পুরস্কারজয়ী শিক্ষাবিদ, প্রকৌশলী ও উদ্ভাবক সোনম ওয়াংচুক।

এই সোনমের কাহিনি নিয়ে তৈরি হয়েছিল বলিউডের সাড়া জাগানো ‘থ্রি-ইডিয়টস’ সিনেমা। ভিডিও বার্তায় তিনি চীনা পণ্য বর্জনের আহ্বান জানান। এরপর টুইটারে হ্যাশট্যাগ বয়কট চাইনিজ প্রোডাক্ট ট্রেন্ড শুরু হয়। এই উদ্যোগের সঙ্গে একাত্মতা ঘোষণা করে অনেকেই চীনা পণ্য বর্জনের সিদ্ধান্ত নিচ্ছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *