জনপ্রিয় চীনা ড্রামা সিরিজ ‘মূ’ এবার বাংলায়

বিনোদন: জনপ্রিয় চীনা ড্রামা সিরিজ ‘মূ’। বাংলায় ডাবিংকৃত এ সিরিয়াল আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে প্রচারিত হবে একুশে টেলিভিশনে। ১০০ পর্বের এই সিরিজে চীনা মিং সাম্রজ্যের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, ষড়যন্ত্র, ঘৃনা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে।

২০১২ সালে সিরিজিটি প্রথম চীনের সরকারি স্টেশন সিসিটিভিতে ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। ‘মূ’ ড্রামা সিরিজটি মূলত চীনা সা¤্রাজ্যের রাজপরিবারের দ্বন্দ ও ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত। সিরিজের কাহিনি চিত্রে দেখা যায়, রাজ পরিবারের সদস্যরা ক্ষমতার লোভে নিজেদের মধ্যে সর্বদা যুদ্ধ-বিগ্রহে লিপ্ত থাকতো।

সাধারণ পরিবার থেকে আসা আলেকু পাঁচ বছর বয়সে হৃদয়ে প্রতিশোধের আগুন নিয়ে ‘মূ’ পরিবারকে ধ্বংস করার লক্ষ্যে রাজ-পরিচারিকা হিসেবে প্রাসাদে প্রবেশ করে। দীর্ঘ বিশ বছর ‘মূ’ পরিবারের সঙ্গে অতিবাহিত করেও তার প্রতিশোধের আগুন নেভেনি। কিন্তু এই দীর্ঘ পরিক্রমায় আলেকু রাজপরিবারের অন্যতম সদস্য মূ-জেং এর সঙ্গে গভীর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে, যা রাজপরিবার কোনও ভাবেই মেনে নিতে পারে না।

এমন কাহিনি নিয়ে এগিয়ে গেছে ড্রামা সিরিজটি। চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা এই ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু।

ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। জানা গেছে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা ও রাত সাড়ে ১০টায় ড্রামা সিরিয়ালটি প্রচার হবে একুশে টেলিভিশনে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *