জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

স্পোর্টস: বর্ণবাদ বিরোধী আন্দোলনের সমর্থনে পিঠে নামের বদলে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লেখা জার্সি পরে খেলবেন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় তিন মাস স্থগিতের পর আবার মৌসুম শুরুর প্রথম রাউন্ডের ম্যাচগুলোয় খেলোয়াড়রা পরবেন বিশেষ এই জার্সি। ইংলিশ গণমাধ্যমের বরাত দিয়ে শুক্রবার রয়টার্স জানায়, জার্সির সামনে থাকবে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লোগো।

গত ২৫ মে মিনিয়াপোলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড পুলিশ হেফাজতে প্রাণ হারালে যুক্তরাষ্ট্রে নতুনভাবে শুরু হয় বর্ণবাদ বিরোধী আন্দোলন। পরে তা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। প্রিমিয়ার লিগসহ বিশ্বের অনেক ক্লাব ও ক্রীড়াবিদের সমর্থন পেয়েছে এই আন্দোলন। প্রিমিয়ার লিগে নতুন শুরুর ম্যাচগুলোতে কোভিড-১৯ মহামারীতে মারা যাওয়া ব্যক্তিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হবে।

ভাইরাসটির বিরুদ্ধে সামনে থেকে লড়াই করা জাতীয় স্বাস্থ্য কর্মীদের সম্মানে পরা হবে হার্ট আকৃতির ব্যাজ। প্রিমিয়ার লিগ আবার শুরু হবে আগামী বুধবার। মাঠে থাকবে না কোনো দর্শক।

অন্য লিগগুলোর মতো বেঞ্চের খেলোয়াড় ও স্টাফদের মুখে সুরক্ষা মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়নি। মাঠে থুথু ফেলতে বা নাক পরিষ্কার করতে সবাইকে নিরুৎসাহিত করা হবে। এ ছাড়া গোল উদযাপনের সময় দূরত্ব বজায় রাখার তাগিদ দেওয়া হয়েছে। মাঠে থাকবে না কোনো বল বয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *